২১ জুন, ২০২৩ ১৭:২২

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পুকুরে ডুবে দুই শিশুর মৃত্যু

জাবি প্রতিনিধি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পুকুরে ডুবে দুই শিশুর মৃত্যু

উৎসুক জনতার ভিড়

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) পুকুরে গোসল করতে নেমে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে। বুধবার দুপুর আড়াইটার দিকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ক্লাব সংলগ্ন পুকুরে এ দুর্ঘটনা ঘটে।

মৃত শিশুর একজন বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল বিদ্যুৎ শাখা অফিসের হেল্পার মো. জাকিরের ছেলে রায়হান (৮)। সে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় স্কুল ও কলেজের প্রথম শ্রেণির ছাত্র। এবং অপরজন ইসলামনগর এলাকার পান বিক্রেতা বিল্লাল হোসেনের ছেলে মারুফ হোসেন (১০)।

প্রত্যক্ষদর্শী শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা যায়, শিশু দুটি দুপুরের দিকে পুকুরে গোসল করতে নামে। পরে ডুবে গেলে শিক্ষার্থীদের কেউ একজন জরুরি সেবা ৯৯৯ এ কল করে ফায়ার সার্ভিসের সহযোগিতা চান। পরে ফায়ার সার্ভিস এসে লাশ দুটি উদ্ধার করে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল কেন্দ্রে নেয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাদেরকে মৃত ঘোষণা করে।

শিশু দুটি ঘটনাস্থলে মারা গেছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপপ্রধান মেডিকেল অফিসার ডা. রিজওয়ানুর রহমান।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা শাখার প্রধান সুদীপ্ত শাহীন বলেন, আমরা বরাবরই শিশুদের পুকুর থেকে সরিয়ে দিয়ে থাকি। আজও কয়েকজন শিশুকে পুকুর পাড় থেকে সরানো হয়েছে। কিন্তু ভর্তি পরীক্ষা চলার ফলে কখন যে শিশু দুটি চোখ ফাঁকি দিয়ে পুকুরে নেমে গেছে তা বুঝতে পারছি না। আমাদের সবার সচেতনতা দরকার।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর