২৩ জুলাই, ২০২৩ ১৯:৪৯

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত শিশু-কিশোর চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত শিশু-কিশোর চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

স্বাধীনতার মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় আয়োজিত শিশু-কিশোর চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়েছে। 

রবিবার বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে পুরষ্কার বিতরণ করা হয়। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার ও সনদপত্র বিতরণ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। চারুকলা অনুষদ এই অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন। 

উল্লেখ্য, গত ১৭ মার্চ এই শিশু-কিশোর চিত্রাঙ্কণ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় মোট তিনটি গ্রুপে শতাধিক প্রতিযোগী অংশগ্রহণ করে। প্রত্যেক গ্রুপের সেরা ১০জন করে মোট ৩০জন প্রতিযোগীকে পুরস্কার প্রদান করা হয়।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপাচার্য চিত্রাঙ্কন, খেলাধুলা, সাংস্কৃতিক কর্মকান্ডসহ বিভিন্ন সহ-শিক্ষা কার্যক্রমে অংশগ্রহণের মাধ্যমে সৃজনশীল, দেশপ্রেমিক, উদার ও মানবিক মূল্যবোধ সম্পন্ন মানুষ হিসেবে গড়ে ওঠার জন্য শিশু-কিশোরদের প্রতি আহ্বান জানান। 

পরিবারকে সবচেয়ে বড় শিক্ষাপ্রতিষ্ঠান হিসেবে উল্লেখ করে তিনি বলেন, সন্তানকে সুনাগরিক হিসেবে গড়ে তোলার ক্ষেত্রে পরিবারকেই মূল ভূমিকা পালন করতে হবে। স্মার্ট ফোনের আসক্তি প্রতিরোধে সন্তানকে সৃজনশীল কর্মকান্ডের সঙ্গে সম্পৃক্ত করতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও জীবনবোধ থেকে শিক্ষা নিয়ে শিশুদের ভালো মানুষ হিসেবে গড়ে তোলার জন্য তিনি অভিভাবকদের প্রতি আহ্বান জানান। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর