২৯ জুলাই, ২০২৩ ২০:৪১

দাবি আদায়ে অনড় জাবির কর্মচারীরা, আমরণ অনশনের ঘোষণা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

দাবি আদায়ে অনড় জাবির কর্মচারীরা, আমরণ অনশনের ঘোষণা

আগামীকাল রবিবার থেকে আমরণ অনশনে যাওয়ার ঘোষণা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) কর্মরত দৈনিক মজুরিভিত্তিক কর্মচারীরা। চাকরি স্থায়ীকরণের দাবিতে টানা ১৩ দিনের মতো পূর্ণ দিবস কর্মবিরতি ও অবস্থান ধর্মঘট পালন শেষে আজ তারা এ ঘোষণা দেন।

গত বৃহস্পতিবার এ সম্পর্কিত একটি স্মারকলিপি উপাচার্য বরাবর জমা দিয়েছেন তারা। গত ১৭ জুলাই থেকে শুরু হওয়া এ ধর্মঘটে এখন পর্যন্ত ১৪ জন অসুস্থ হয়েছেন। তাদের অধিকাংশই জ্বর, কাশি, সর্দি ও হাঁপানিজনিত সমস্যায় ভুগছেন। 

কর্মচারীদের অভিযোগ, দীর্ঘদিন ধরে তাদেরকে আশ্বাস দিলেও চাকরি স্থায়ী করেনি প্রশাসন।

এবিষয়ে আন্দোলনকারী বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হলের এটেন্ডেন্ট বায়োজিদ শিকদার বলেন, এ পর্যন্ত তিনবার প্রশাসনকে স্মারকলিপি প্রদান এবং একই দাবিতে কয়েক দফায় মানববন্ধন, ধর্মঘট, অনশন পালন করেছি। প্রতিবারই প্রশাসন আশ্বাস দিয়ে কার্যত কিছু করেনি। তাই এবার আমরা দাবি আদায় না হওয়া পর্যন্ত লাগাতার আন্দোলন চালিয়ে যাবো।

সার্বিক বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আবু হাসান বাংলাদেশ প্রতিদিনকে বলেন, আমরা গত ২৭ জুলাই ইউজিসির এক সভায় কর্মচারীদের আন্দোলনের কথা তুলে ধরে কিছু নতুন পদের জন্য আবেদন করেছি, তারা দেয়নি। যার কারণে এ মুহূর্তে কর্মচারীদের স্থায়ী করা সম্ভব নয়। কিন্তু কর্মচারীদেরকে ধর্মঘট প্রত্যাহারে অনুরোধ জানালেও তারা রাজি হয়নি। 
 
বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর