৩০ জুলাই, ২০২৩ ১২:২৮

এআইইউবিতে ‘জনস্বাস্থ্যে মানসিক স্বাস্থ্যের গুরুত্ব’ বিষয়ক সেমিনার

প্রেস বিজ্ঞপ্তি

এআইইউবিতে ‘জনস্বাস্থ্যে মানসিক স্বাস্থ্যের গুরুত্ব’ বিষয়ক সেমিনার

আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, বাংলাদেশ (এআইইউবি)-এর পাবলিক হেলথ বিভাগ, উইভলভ, নিহেলথ এবং ডাউন সিনড্রোম সোসাইটি বাংলাদেশের যৌথ উদ্যোগে ‘ইমপরটেন্স অব মেন্টাল হেলথ ইন পাবলিক হেলথ’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

গত ২৬ জুলাই এআইইউবি ক্যাম্পাসে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য এই সেমিনারের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন এআইইউবি-এর বোর্ড অব ট্রাস্টিজের প্রতিষ্ঠাতা সদস্য ও উইভলভ-এর চেয়ারম্যান মিসেস নাদিয়া আনোয়ার। বিশেষ অতিথি ছিলেন এআইইউবি কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. তাজুল ইসলাম।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মানসিক স্বাস্থ্যের সাথে সম্পৃক্ত বিষয়গুলো যেমন মন এবং মানসিক স্বাস্থ্য, পরীক্ষার ভয়  এবং লার্নিং ডিসেবিলিটিসসহ বিভিন্ন সমস্যাগুলো নিয়ে আলোচনা করেন নিহেলথ-এর মনোরোগ বিশেষজ্ঞ এবং ব্যবস্থাপনা পরিচালক ডা. তানজির রশিদ সরন, উইভলভ-এর ক্লিনিক্যাল সাইকোলজিস্ট মিসেস রিফাত শারমিন ও ডাউন সিনড্রোম সোসাইটি অব বাংলাদেশের চেয়ারম্যান সরদার এ রাজ্জাক।

এআইইউবি’র পাবলিক হেলথ বিভাগের প্রধান ড. মুহাম্মদ ওয়াসিফ আলম মানসিক এবং শারীরিক উভয় স্বাস্থ্যের সাথে যুক্ত জনস্বাস্থ্যের অন্যান্য ক্ষেত্রগুলোতে কাজ করার জন্য পাবলিক হেলথ অধ্যয়নের গুরুত্ব সম্পর্কে মূল বক্তব্য উপস্থাপন করেন। অনুষ্ঠানে এআইইউবির রেজিস্ট্রার, ডিন, শিক্ষক-শিক্ষিকা ও বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর