শিরোনাম
৬ আগস্ট, ২০২৩ ১৩:৪১

বরিশাল বিশ্ববিদ্যালয়ে হলে ঢুকে ছাত্রলীগের এক পক্ষের উপর প্রতিপক্ষের হামলা, আহত ৭

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশাল বিশ্ববিদ্যালয়ে হলে ঢুকে ছাত্রলীগের এক পক্ষের উপর প্রতিপক্ষের হামলা, আহত ৭

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) বঙ্গবন্ধু ও শেরে বাংলা হলে ঢুকে ছাত্রলীগের এক পক্ষের উপর হামলা চালানোর অভিযোগ উঠেছে হেলমেড ও মাস্ক পরিহিত প্রতিপক্ষ ছাত্রলীগের বিরুদ্ধে। গত শনিবার রাত ১১টার দিকে এই হামলায় ৭ জন আহত হয়েছেন। এ ঘটনায় ক্যাম্পাসে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। 

হামলায় আহত মুয়ীদুর রহমান বাকি, নিলয়, সাইমুন ইসলাম, আয়াত উল্লাহ, মিঠুন, সালাউদ্দিন ও ইরাজ শরীফকে শেরই বাংলা মেডিকেলে ভর্তি করা হয়েছে।  

প্রত্যক্ষদর্শীরা জানায়, গত শনিবার রাত ১১ টার দিকে বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নামধারী একদল শিক্ষার্থী ও বহিরাগত সহ ৩০ থেকে ৪০ জন দুর্বৃত্ত হেলমেড ও মাস্ক পরিহিত অবস্থায় লাঠি, রড ও দেশীয় অস্ত্র নিয়ে বঙ্গবন্ধু ও শেরে বাংলা হলে ঢুকে প্রতিপক্ষ ছাত্রলীগ নেতাকর্মীদের উপর হামলা চালায়। তারা কুপিয়ে-পিটিয়ে রক্তিম গ্রুপের ৭ জনকে আহত করে পালিয়ে যায়। 

পরে বিশ্ববিদ্যালয়ের অন্যান্য শিক্ষার্থীরা আহত ৭ জনকে উদ্ধার করে শের-ই বাংলা মেডিকেলে ভর্তি করে। এদিকে এই মামলার পর ক্যাম্পাসে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ। 

বরিশাল মেট্রোপলিটন পুলিশের বন্দর থানার ওসি আবদুর রহমান মুকুল জানান, হল দখলকে কেন্দ্র করে দুই দল শিক্ষার্থীর মধ্যে হামলা-সংঘর্ষ হয়েছে। এতে আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। ক্যাম্পাসে পুলিশ মোতায়েন রয়েছে। এ ঘটনায় কোন পক্ষ থানায় লিখিত অভিযোগ দেয়নি। লিখিত অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেয়ার কথা বলেন তিনি। 

উল্লেখ, ২০১১ সালে বরিশাল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হওয়ার পর এখন পর্যন্ত ক্যাম্পাসে ছাত্রলীগের কমিটি হয়নি। তবে ছাত্রলীগের নামে প্রায়ই নৈরাজ্য করছে বিবাদমান দুই গ্রুপ। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর