৪ সেপ্টেম্বর, ২০২৩ ১৮:৫১

বিদেশী শিক্ষার্থীর হারিয়ে ফেলা মার্কশিট তুলে দিতে রাবি কর্মচারীর লক্ষাধিক টাকা দাবি

তদন্ত কমিটি গঠন

রাবি প্রতিনিধি

বিদেশী শিক্ষার্থীর হারিয়ে ফেলা মার্কশিট তুলে দিতে রাবি কর্মচারীর লক্ষাধিক টাকা দাবি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক কর্মচারীর বিরুদ্ধে বিদেশী শিক্ষার্থী কাছ থেকে মার্কশিট তুলে দেয়ার জন্য লক্ষাধিক টাকা দাবির অভিযোগ ওঠেছে। এ ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন। সোমবার তথ্যটি জানিয়েছেন তদন্ত কমিটির আহ্বায়ক অধ্যাপক হাসান আহমেদ। 

এ আহ্বায়ক জানান, অতিরিক্ত টাকা দাবির অভিযোগে তদন্ত চলছে। ঘটনার সত্যতা তদন্ত শেষ জানা যাবে।

জানা গেছে, ভুক্তভোগী রাবি অধিভুক্ত বারিন্দ মেডিকেলের ইন্টার্ন শিক্ষার্থী সেলিম আলী। তিনি ভারতীয় নাগরিক। ২০২১ সালে মার্কশিটসহ অন্যান্য প্রয়োজনীয় একাডেমিক কাগজপত্র হারিয়ে ফেলেন তিনি। এসব কাগজপত্র তুলতে রাবির মার্কশিট শাখার কর্মচারী মো. শাহিনের সঙ্গে যোগাযোগ করেন সেলিম।

তখন মার্কশিট ও অন্যান্য কাগজপত্র তোলার জন্য ২ লাখ টাকা দাবি করেন এ কর্মচারী। এ ঘটনায় গত ২৮ আগস্ট বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক হুমায়ুন কবিরকে একটি অভিযোগপত্র দেন ভুক্তভোগী সেলিম। 

এ ভুক্তভোগীর অভিযোগ, মূল মার্কশিট ও অন্যান্য কাগজপত্র হারিয়ে গেলে, শাহিন নামের এক কর্মচারীর নিকট জানতে চাইলে পুনরায় আসল কাগজপত্র তোলা যাবে বলে জানান এবং সেজন্য ২ লাখ টাকা দাবি করেন। ইতোমধ্যে ৮০ হাজার দিয়েছি। এ ঘটনার সুষ্ঠু সমাধানে বিশ্ববিদ্যালয় প্রশাসনের হস্তক্ষেপ চেয়েছেন তিনি।

তবে অভিযোগটি অস্বীকার করে কর্মচারী শাহীন জানান, অভিযোগটি সত্য নয়। কাগজপত্র উত্তোলনের জন্য প্রয়োজনীয় ১৩শ' টাকা নেয়া হয়েছে। অতিরিক্ত কোন টাকা নেয়া হয়নি। ৮০ হাজার টাকার ব্যাপারে কিছু জানি না। 

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক হুমায়ুন কবির জানান, অভিযোগের ভিত্তিতে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ইতোমধ্যে কাজও শুরু হয়েছে। অভিযোগ সত্য হলে ব্যবস্থা নেয়া হবে।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর