১৭ সেপ্টেম্বর, ২০২৩ ১২:১৯

শিক্ষা দিবসে শহীদ ছাত্রদের প্রতি ঢাবি ছাত্রদলের শ্রদ্ধা নিবেদন

অনলাইন ডেস্ক

শিক্ষা দিবসে শহীদ ছাত্রদের প্রতি ঢাবি ছাত্রদলের শ্রদ্ধা নিবেদন

শিক্ষা দিবস উপলক্ষে শহীদ ছাত্রদের স্মরণে শ্রদ্ধা নিবেদন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল।

রবিবার সকালে হাইকোর্টের সামনে শিক্ষা অধিকার চত্বরে শ্রদ্ধা নিবেদনের সময় উপস্থিত ছিলেন ঢাবি ছাত্রদলের সভাপতি খোরশেদ আলম সোহেল, সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মাসুদুর রহমান মাসুদ, যুগ্ম সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম তারিক, নাসির উদ্দিন শাওন, রাজু আহম্মদ, আব্দুল হান্নান তালুকদার, নাহিদুজ্জামান শিপন, তারেক হাসান মামুন, আমানউল্লাহ আমান, প্রচার সম্পাদক ইমাম আল নাসের মিশুক, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক হোসাইন আহমদ মীর সাদ্দাম, কবি জসীম উদদীন হল ছাত্রদলের জ্যেষ্ঠ সহ-সভাপতি আবিদ আল হাসান, বিজয় একাত্তর হল ছাত্রদলের সাধারণ সম্পাদক বিএম কাউসার, সহ-সভাপতি আলমগীর হোসেন, সহ-প্রচার সম্পাদক আহসান হাবিব রায়হান, হাজী মুহম্মদ মুহসীন হল ছাত্রদলের দপ্তর সম্পাদক আবুজার গিফারি ইফাদ, মাস্টারদা সূর্যসেন হল ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক তানভীর হাসান প্রমুখ।

উল্লেখ্য, ১৯৬২ সালে পাকিস্তান সরকারের গণবিরোধী সংকোচনমূলক শিক্ষানীতির প্রতিবাদে এবং একটি গণমুখী শিক্ষানীতি প্রবর্তনের দাবিতে ছাত্র-জনতার ব্যাপক গণআন্দোলনের রক্তাক্ত স্মৃতিবিজড়িত দিন ১৭ সেপ্টেম্বর।

পাকিস্তানি শাসকদের শিক্ষা সংকোচন নীতির বিরুদ্ধে লড়াই করতে গিয়ে শহীদ হন ওয়াজিউল্লাহ, গোলাম মোস্তফা, বাবুলসহ অনেকেই। নাম না জানা সেই আত্মত্যাগীদের স্মরণ করতেই এই দিনটিকে পালন করা হয় শিক্ষা দিবস হিসেবে।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর