১১ অক্টোবর, ২০২৩ ০৬:৩৭

ইবিতে ‘দ্যা ফ্লিম অফ ভাঙ্গা কলসি' নাটক মঞ্চস্থ

ইবি প্রতিনিধি

ইবিতে ‘দ্যা ফ্লিম অফ ভাঙ্গা কলসি' নাটক মঞ্চস্থ

ছবি- বাংলাদেশ প্রতিদিন

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) থিয়েটারের ৩২ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ‘দ্যা ফ্লিম অফ ভাঙ্গা কলসি' নাটক মঞ্চস্থ হয়েছে। নাটকের মাধ্যমে সমাজের বিভিন্ন বিষয়ে সচেতন করা হয়। মঙ্গলবার (১০ অক্টোবর) বাংলা মঞ্চে নাটকটি প্রদর্শিত হয়।

নাটকটি খোন্দকার নাসির উদ্দিন এর রচনায় এবং আব্দুল মমিন নাহিদ এর নির্দেশনায়, রম্য নাটক ' দ্যা ফ্লিম অফ ভাঙ্গা কলসি' নাটকটি অনুষ্ঠিত হয়। নাটকটিতে অভিনয় করেন নিশান,মাহির,লাকী,প্রিন্স,ফারাবী,হাসেম,মাহবুব,আর্য, ঐশি,জসিং, বন্যা, আশেক,মিথিলা প্রমুখ। 

নাটকটির মাধ্যমে বর্তমান সিনেমার দুরবস্থার কথা তুলে ধরা হয়েছে। ভালো গল্প ও অশ্লীলতা মুক্ত চিত্র নাট্যের অভাবে ধীরে ধীরে দর্শক শূণ্য হয়ে পড়েছে সিনেমা হলগুলো। কিন্তু মানসম্পন্ন গল্প এবং যুগোপযোগী চিত্রনাট্য এবং সুস্থধারার সংস্কৃতির মিশেলে একটি ভালো সিনেমা দর্শক জনপ্রিয়তা পায় এবং সেই সিনেমার সিক্যুয়েলর জন্য অপেক্ষা করে। এইসব বিষয়গুলো রম্য নাটকে অভিনয়ের মাধ্যমে তুলে ধরেন শিক্ষার্থীরা। 

এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় থিয়েটারের বেশ কয়েকজন উপদেষ্টা ড. বাকী বিল্লাহ বিকুল, ড. সাইফুজ্জামান, ড. শেখ মহা. রেজাউল করিম, গাউসুল আজম রিন্টু সহ কয়েক শতাধিক নাট্যপ্রেমী দর্শক। নাটকের শুরুতে দর্শকদের উদ্দেশ্য শুভেচ্ছা বক্তব্য দেন যথাক্রমে বিশ্ববিদ্যালয় থিয়েটারের সাধারণ সম্পাদক রেজওয়ান আহম্মেদ ও সভাপতি আব্দুল মমিন নাহিদ।

বিশ্ববিদ্যালয় (ইবি) থিয়েটারের সভাপতি আব্দুল মমিন নাহিদ বলেন, আমরা সাধারণত সমাজে বিভিন্ন দৃশ্যপট নিয়ে নাটক করে থাকি। আমাদের উদ্দেশ্যে হচ্ছে নাটকের মাধ্যমে সমাজের মানুষকে বিভন্ন বিষয়ে সচেতন করা। এরই ধারাবাহিকতায় আজকে এই নাটকটি মঞ্চস্থ হয়েছে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর