শিরোনাম
২২ অক্টোবর, ২০২৩ ১৩:২৬

রাবি ছাত্রলীগের নতুন কমিটি বাতিলের দাবিতে পদবঞ্চিতদের আন্দোলন, ভাঙচুর

রাবি প্রতিনিধি

রাবি ছাত্রলীগের নতুন কমিটি বাতিলের দাবিতে পদবঞ্চিতদের আন্দোলন, ভাঙচুর

রাবি ছাত্রলীগের নতুন কমিটি বাতিলের দাবিতে পদবঞ্চিতদের আন্দোলন, ভাঙচুর

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগের নবগঠিত কমিটি বাতিলের দাবিতে আন্দোলন করছেন পদবঞ্চিত নেতারা। এ ঘটনায় নতুন কমিটির সাধারণ সম্পাদকের কক্ষ ভাঙচুর করেছেন তারা। রবিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ে এ ঘটনা ঘটে। পদের দাবিতে ক্যাম্পাসের দলীয় টেন্টে অবস্থান নিয়ে আন্দোলন করছেন তারা।

এ ব্যাপারে পদবঞ্চিত শাখা ছাত্রলীগ নেতা কাজী আমিনুল হক লিংকন বলেন, একজন নিষ্ক্রিয় কর্মীকে সভাপতি পদে বসানো হয়েছে, ক্যাম্পাস রাজনীতিতে যার কোনো ভূমিকা নেই। এ ছাড়া উচ্চ মাধ্যমিক পাস একজনকে সাধারণ সম্পাদক করা হয়েছে। সে অনার্স প্রথম বর্ষেই বিভাগ থেকে ড্রোপ আউট এবং বিবাহিত। এমনকি মাদকসহ বিভিন্ন বিতর্কিত কর্মকাণ্ডে জড়িত। এমন কাউকে শাখা ছাত্রলীগের কমিটিতে আমরা দেখতে চাই না। এ ছাড়া বিতর্কিত এ কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদককে অবাঞ্ছিত ঘোষণার পাশাপাশি কমিটি বাতিল এবং যোগ্যদের হাতে নেতৃত্ব প্রদানের দাবি জানান ছাত্রলীগের একাংশ।

আন্দোলনে উপস্থিত আছেন নবগঠিত কমিটির সহ সভাপতি শাহিনুর সরকার ডন, তৌহিদ দুর্জয় এবং পদবঞ্চিত সাকিবুল হাসান বাকী, অনিক মাহমুদ বনি ও শামীম হোসেনসহ প্রায় অর্ধশতাধিক নেতাকর্মী।

জানা গেছে, দীর্ঘ প্রতীক্ষার পর গতকাল রাতে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের আংশিক কমিটি ঘোষণা করা হয়েছে। এতে পদবঞ্চিতরা সকাল থেকে দলীয় টেন্টে অবস্থান নিয়ে কমিটি বাতিলের দাবি জানাতে থাকেন। পরে মাদার বখস হলে গিয়ে সদ্য ঘোষিত সাধারণ সম্পাদক গালিবের কক্ষ ভাঙচুর করেন এবং আগের কমিটির সহ সম্পাদক আরব হোসেনকে ক্যাম্পাসে মারধর করে ধাওয়া দেওয়া হয়। এখন পর্যন্ত মিছিল ও শোডাউনে ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করছে। কমিটি বাতিল না হওয়া পর্যন্ত ক্যাম্পাসে অবস্থান এবং সদ্য সভাপতি ও সাধারণ সম্পাদককে ক্যাম্পাসে ঢুকতে না দেওয়ার ঘোষণা দিয়েছেন পদবঞ্চিতরা।

উল্লেখ্য, গতকাল রাতে ৩৯ সদস্য বিশিষ্ট আংশিক কমিটিতে মোস্তাফিজুর রহমান বাবুকে সভাপতি ও আসাদুল্লা-হিল-গালিবকে সাধারণ সম্পাদক করা হয়েছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর