শিরোনাম
২২ অক্টোবর, ২০২৩ ১৯:২৯

ধান গবেষণা ইনস্টিটিউট পরিদর্শনে কানাডিয়ান প্রতিনিধি দল

গাজীপুর প্রতিনিধি

ধান গবেষণা ইনস্টিটিউট পরিদর্শনে কানাডিয়ান প্রতিনিধি দল

কানাডার সাসকাচুয়ান বিশ্ববিদ্যালয়ের গ্লোবাল ইনস্টিটিউট ফর ফুড সিকিউরিটির একটি প্রতিনিধি দল গাজীপুরে বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের (ব্রি) সদর দপ্তর পরিদর্শন করেন। 

রবিবার বাংলাদেশে নিযুক্ত কানাডার ভারপ্রাপ্ত হাইকমিশনার ডেবরা বয়সির নেতৃত্বে প্রতিনিধি দলটিকে স্বাগত জানান ব্রির মহাপরিচালক ড. মো. শাহজাহান কবীর। পরে প্রতিনিধি দলটি ব্রির জ্যেষ্ঠ বিজ্ঞানী ও কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় মিলিত হয়। 

ব্রির প্রশিক্ষণ ভবনের সভাকক্ষে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন ব্রির মহাপরিচালক ড. মো. শাহজাহান কবীর। সভায় ব্রির অর্জন ও অগ্রগতি সম্পর্কে পাওয়ার পয়েন্ট উপস্থাপন করেন উদ্ভিদ প্রজনন বিভাগের সিএসও এবং প্রধান ড. খোন্দকার মো: ইফতেখারুদ্দৌলা। ধন্যবাদ জ্ঞাপন করেন পরিচালক (গবেষণা) ড. মোহাম্মদ খালেকুজ্জামান। সভায় ব্রির পরিচালক (প্রশাসন ও সাধারণপরিচর্যা) ড. মো.আব্দুল লতিফ, উচ্চ শিক্ষা ও গবেষণা সমন্বয়কারী ড. মুন্নুজান খানম, সফররত প্রতিনিধি দলের সদস্য কানাডা হাই কমিশনের ট্রেড কমিশনার কামালুদ্দিন আহমেদ, জিআইএফএস এর বাংলাদেশ প্রতিনিধি ড. শ্রীকান্ত আত্তালুরি, সাসকাচুয়ান বিশ্ববিদ্যালয়ের প্রোগ্রামার হাসান পারভেজ আহমেদসহ ব্রির সকল বিভাগীয় প্রধানগণ উপস্থিত ছিলেন।   

মতবিনিময় সভা শেষে সফররত প্রতিনিধি দলটি ব্রির কেন্দ্রিয় গবেষণাগার, জিন ব্যাংক পরিদর্শন করেন। 


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর