৩১ অক্টোবর, ২০২৩ ১৫:২৪

জবির দুই বাসে অবরোধকারীদের হামলা

জবি প্রতিনিধি

জবির দুই বাসে অবরোধকারীদের হামলা

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের নিয়মিত যাতায়াতকারী দুটি বাসে হামলা করেছে অবরোধকারীরা। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নারায়ণগঞ্জগামী স্বপ্নচূড়া ও মুন্সিগঞ্জগামী রজতরেখা বাসে এ হামলার ঘটনা ঘটে।

শিক্ষার্থীরা জানান, নারায়ণগঞ্জ থেকে শিক্ষার্থী নিয়ে ক্যাম্পাসে যাওয়ার পথে গেন্ডারিয়ায় পৌঁছালে আমাদের বাসে অবরোধকারীরা অতর্কিত ইট-পাটকেল নিক্ষেপ করে। এতে বাসের বেশ কিছু জানালার কাঁচ ভেঙে যায়। কোন শিক্ষার্থী আহত না হলেও তাৎক্ষণিকভাবে তাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। 

শিক্ষার্থীরা আরও জানান, গেন্ডারিয়া স্টেশনের কাছে বাসটি পৌঁছালে ১০/১৫ জন অবরোধকারীরা টায়ারে আগুন জ্বালাচ্ছিল দেখলাম। আমরা তখন বাস চালক মামাকে দ্রুত চালানোর জন্য বললেই বিক্ষুব্ধ ব্যক্তিরা আমাদের বাসে অতর্কিত হামলা চালায়। 

স্বপ্নচূড়া বাসে যাতায়াতকারী শিক্ষার্থী মারুফ বলেন, 'জুরাইন পার হয়ে গেন্ডারিয়া স্টেশনের দিকে আসলে ১০-১৫ জন দুর্বৃত্ত হঠাৎ করে বাসে ইট পাটকেল নিক্ষেপ করে। আমরা বাসে ১০-১২ জন শিক্ষার্থী ছিলাম। সবাই নিচের তলায় ছিলাম তাই কারো কোন ক্ষতি হয় নাই। ওপরের তলায় পেছনের দিকে তিনটা গ্লাস ভেঙে গেছে।'

রজতরেখা বাসে যাতায়াতকারী শিক্ষার্থী তাহমিদ ইসলাম বলেন, মুন্সিগঞ্জ থেকে আমাদের বাসটি নারায়ণগঞ্জের চাষাড়া মোড়ে পৌঁছালে একজন দুর্বৃত্ত ইটপাটকেল নিক্ষেপ করে। এতে বাসের কয়েকটা গ্লাস ভেঙে যায় কিন্তু কোনো শিক্ষার্থীর ক্ষতি হয়নি। এসময় বাসে থাকা শিক্ষক-শিক্ষার্থীদের অকথ্য ভাষায় গালিগালাজ করে ভয়-ভীতি প্রদর্শন করে ওই দুর্বৃত্ত। 

এ বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মোস্তফা কামাল বলেন, আমি দুটি ঘটনার বিষয়ে শুনেছি। তবে এখনো কোন শিক্ষার্থী বা অন্য কারো পক্ষে থেকে কোন অভিযোগ পাওয়া যায়নি। ঘটনা বিস্তারিত জানার পর আমরা সংশ্লিষ্ট থানায় যোগাযোগ করে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহণ করবো। 

উল্লেখ্য, দেশব্যাপী তিন দিন সর্বাত্মক অবরোধ কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে বিএনপি। তারই ধারাবাহিকতায় সকাল থেকে অবরোধ পালিত হচ্ছে।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর