৩১ অক্টোবর, ২০২৩ ১৮:৩০

ভাইস-চ্যান্সেলর অ্যাওয়ার্ড পেলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের ১৮ শিক্ষক

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

ভাইস-চ্যান্সেলর অ্যাওয়ার্ড পেলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের ১৮ শিক্ষক
বরিশাল বিশ্ববিদ্যালয়ের ১৮ জন শিক্ষককে সম্মাননা স্বরূপ ‘ভাইস-চ্যান্সেলর অ্যাওয়ার্ড’ দেয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ৬টি অনুষদের ৩ জন করে মোট ১৮ জন শিক্ষকের মাঝে মর্যাদাপূর্ণ এই অ্যাওয়ার্ড প্রদান করা হয়। 
 
মঙ্গলবার বিকাল ৩টায় বিশ্ববিদ্যালয়ের গবেষণা ও সম্প্রসারণ অফিসের উদ্যোগে জীবনানন্দ দাশ কনফারেন্স হলে এক অনুষ্ঠানে ২০২২ সালের জানুয়ারি থেকে ২০২৩ সালের সেপ্টেম্বর পর্যন্ত বিভিন্ন জার্ণালে প্রকাশিত বরিশাল বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দের গবেষণা প্রবন্ধের উপর ভিত্তি করে এই অ্যাওয়ার্ড প্রদান করা হয়। 
 
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন। বিশেষ অতিথি ছিলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া। গবেষণা ও সম্প্রসারণ অফিসের পরিচালক ড. মোহাম্মদ সাখাওয়াত হোসেনের সভাপতিত্বে এবং মার্কেটিং বিভাগের প্রভাষক সায়মা আক্তারের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন  কলা ও মানবিক অনুষদের ডিন অধ্যাপক ড. মো. মুহসিন উদ্দীন। ‘ভাইস-চ্যান্সেলর অ্যাওয়ার্ড’ প্রদান অনুষ্ঠানে সকল অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, দপ্তর প্রধান, শিক্ষকবৃন্দ ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। 
 
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয়ের গবেষণা কার্যক্রমকে তরান্বিতকরণে শিক্ষকদের উৎসাহিত করতে এই অ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে। এর মাধ্যমে একদিকে শিক্ষকদের গবেষণার মান বৃদ্ধি পাবে অন্যদিকে বরিশাল বিশ্ববিদ্যালয়ের জাতীয় ও আন্তর্জাতিক পরিমন্ডলে সুনাম বৃদ্ধিতে সক্ষম হবে। শিক্ষা, গবেষণা ও সহশিক্ষা কার্যক্রমের সমন্বয়ে বরিশাল বিশ্ববিদ্যালয়কে দেশ ও আন্তর্জাতিক পরিমন্ডলে পরিচিত করতে বিশ্ববিদ্যালয়ের সকলকে একযোগে কাজ করার আহবান জানান।
 
বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর