৩ নভেম্বর, ২০২৩ ১৩:০৬

নোবিপ্রবিতে যথাযোগ্য মর্যাদায় জেলহত্যা দিবস পালিত

নোয়াখালী প্রতিনিধি

নোবিপ্রবিতে যথাযোগ্য মর্যাদায় জেলহত্যা দিবস পালিত

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) যথাযোগ্য মর্যাদায় জেলহত্যা দিবস পালিত হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর ও মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক শহীদ জাতীয় চার নেতার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে আজ শুক্রবার নোবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলমের পক্ষ থেকে নোবিপ্রবি কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন নোবিপ্রবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ড. মুহাম্মদ আলমগীর সরকার, আইকিউএসির অতিরিক্ত পরিচালক ও অর্থনীতি বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোঃ মুহাইমিনুল ইসলাম সেলিম, ডিপিডি পরিচালক (অ.দা.) প্রকৌশলী মোঃ জামাল হোসেনসহ বিভিন্ন বিভাগের চেয়ারম্যানবৃন্দ, হলের প্রভোস্টবৃন্দ, শিক্ষক সমিতি ও অফিসার্স এসোসিয়েশনের নেতৃবৃন্দ, শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

দিবসটি উপলক্ষে এক বার্তায় নোবিপ্রবির  উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলম বলেন, 'জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার পর দ্বিতীয় কলঙ্কজনক অধ্যায় এই দিনটি। মুক্তিযুদ্ধের অন্যতম বীর সেনানী ও জাতীয় চার নেতাকে এই দিনে ঢাকা কেন্দ্রীয় কারাগারে নির্মমভাবে হত্যা করা হয়। জাতীয় চার নেতাকে হত্যার মাধ্যমে তারা চেয়েছিল বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের আদর্শকে মুছে ফেলতে। কিন্তু তাদের সে উদ্দেশ্য সফল হয়নি।'

প্রসঙ্গত, ১৯৭৫ সালের এই দিনে জাতীয় চার নেতাকে ঢাকা কেন্দ্রীয় কারাগারের অভ্যন্তরে নির্মমভাবে হত্যা করা হয়। দিবসটি উপলক্ষে বাদ জোহর নোবিপ্রবি কেন্দ্রীয় মসজিদে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর