১২ নভেম্বর, ২০২৩ ১৬:৫১

ইউনিভার্সেল মেডিকেল কলেজের ৯ম ব্যাচের নবীনবরণ ও ৩য় ব্যাচের ইন্টার্নশীপ সমাপনী অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক

ইউনিভার্সেল মেডিকেল কলেজের ৯ম ব্যাচের নবীনবরণ ও ৩য় ব্যাচের ইন্টার্নশীপ সমাপনী অনুষ্ঠিত

রাজধানীর মহাখালীস্থ ইউনিভার্সেল মেডিকেল কলেজের এমবিবিএস ৯ম ব্যাচের শিক্ষার্থীদের নবীনবরণ ও ৩য় ব্যাচের শিক্ষার্থীদের ইন্টার্নশীপ সমাপনী ও ৪র্থ ব্যাচের ইন্টার্নশীপ ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে শনিবার রাওয়া কনভেনশন সেন্টারের হল-৩ এ আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। 

ইউনিভার্সেল মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. উত্তম কুমার পালের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সাবেক সচিব মো. আবদুল মান্নান। প্রধান অতিথি নবাগত শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, চিকিৎসকগণ দেশের প্রথম সারির নাগরিক, তাই শিক্ষার্থীদের নিজেদের পড়াশোনার পাশাপাশি আচার-ব্যবহার এর দিকে বিশেষ লক্ষ্য রাখতে হবে। সেইসাথে ইন্টার্নশীপ সম্পন্ন করে বের হওয়া শিক্ষার্থীদের মাধ্যমে সমগ্র দেশের জনগণ মানসম্মত চিকিৎসা সেবা পাবে বলে আমার বিশ্বাস। তিনি ইউনিভার্সেল মেডিকেল কলেজের মেডিকেল শিক্ষার গুণগত মান নিয়ে সন্তোষ প্রকাশ করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা অনুষদের ডিন ডা. শাহরিয়ার নবী শাকিল, ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. আশীষ কুমার চক্রবর্ত্তী এবং সার্জারী বিভাগের প্রধান ব্রিগেডিয়ার জেনারেল (অব:) অধ্যাপক ডা. মো. তানভীরুল ইসলাম।

ইন্টার্ন চিকিৎসকদের শপথ বাক্য পাঠ করান ইউনিভার্সেল মেডিকেল কলেজের ফরেনসিক মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. ফজলুল করিম।

নবীন বরণ ও ইন্টার্নশীপ সম্পন্ন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে শিক্ষার্থীর নিজেদের অনুভূতি প্রকাশ করেন। এরপর  শিক্ষার্থীদের মাঝে উপহার বিতরণ ও ৩য় ব্যাচের ৩জন সেরা ইন্টার্ন চিকিৎসককে পুরস্কৃত করা হয়।

অনুষ্ঠান শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক পর্বে মেডিকেল কলেজের ছাত্র-ছাত্রী, সংগীত শিল্পী পৃথ্বী ও ব্যান্ডদল শুভযাত্রা (ডি রকস্টার শুভ) সংগীত পরিবেশন করেন।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর