১৯ নভেম্বর, ২০২৩ ১৯:১৮

নেই ছাত্রত্ব, ৮ সিটের কক্ষে একাই থাকেন বেরোবির ছাত্রলীগ সভাপতি

বাইরে নেমপ্লেট, ভেতরে দামি আসবাবপত্র

নিজস্ব প্রতিবেদক, রংপুর

নেই ছাত্রত্ব, ৮ সিটের কক্ষে একাই থাকেন বেরোবির ছাত্রলীগ সভাপতি

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে প্রায় দশ হাজার শিক্ষার্থীর জন্য আবাসিক হল রয়েছে তিনটি। ছেলেদের দুইটি ও মেয়েদের জন্য রয়েছে একটি হল। যেখানে শিক্ষার্থীদের সিট রয়েছে মাত্র ৮৮৮ টি। আবাসন সংকটের মধ্যেই ৮ সিটের একটি রুমে একাই থাকেন বিশ্ব বিদ্যালয় ছাত্রলীগ সভাপতি পোমেল বড়ুয়া। তার ছাত্রত্ব শেষ হয়েছে গত বছর। তবে তিনি একা থাকার বিষয়টি অস্বীকার করেছেন। 

জানা গেছে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আবাসিক হলের ৩০৬ নম্বর রুমে থাকেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি পোমেল বড়ুয়া। রুমের বাইরে নেমপ্লেট রয়েছে। রুমে দামি সোফা, কার্পেট, জানালায় পর্দা। রুমটিতে ৮ জনের সিট নির্ধারিত থাকলেও একাই থাকছেন তিনি। হল প্রশাসনের দেওয়া ৬ টি বেড ও ৬ টি টেবিলের পরিবর্তে মাত্র একটি টেবিল ও একটি বেড রয়েছে। মাস্টার্স পরীক্ষার চূড়ান্ত ফলাফল প্রকাশ হলে আবাসিক শিক্ষার্থীর সিট বাতিল হয়ে যায়। ওই রুমে আটজন শিক্ষার্থীর নামে সিট বরাদ্দ থাকলেও তার মধ্যে দুই জনের মাস্টার্স শেষ হয়েছে প্রায় দুই বছর আগেই। 

এ বিষয়ে পোমেল বড়ুয়া বলেন, ওই রুমে আমি একা থাকি না। ফ্লোরিং করে আরও কয়েকজন ছাত্র থাকে। ছাত্রত্ব নেই কেন থাকছেন এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, এই বিশ্ববিদ্যালয়ে এমফিল অথবা এমবিএ করার অপশন রয়েছে। তাই আমার ছাত্রত্ব নেই এটা বলা যাবে না। রাজনীতি করি বলেই রুমটি একটু গুছিয়ে রাখি। বিভিন্ন সময় নেতাকর্মীরা রুমে আসেন তাই রুমটা পরিপাটি করে রেখেছি। 

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আবাসিক হল প্রভোস্ট ড. বিজন মোহন চাকী বলেন, আইনত পোমেল বড়ুয়া ওই রুমে থাকতে পারে না। তবে এখানে উচ্চ শিক্ষার সুয়োগ রয়েছে। এই কারেণে তিনি থাকতে পারেন। তিনি বলেন, ওই রুমটি কাগজে কলমে  ৮ জনের নামে বরাদ্দ দেয়া রয়েছে।  কোন ছাত্র তার রুমে অতিরঞ্জিত কিছু করলে সে বিষয়ে অভিযোগ পেলে ব্যবস্থা গ্রহণ করা যায়। এ বিষয়ে এখন অভিযোগ এসেছে। আমরা বিষয়টি তদন্ত করে দেখব।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর