২৭ নভেম্বর, ২০২৩ ২১:৪৫

এইচএসসিতে ফেলের হ্যাটট্রিক করল বেপারী টোলা আদর্শ কলেজ!

দিনাজপুর প্রতিনিধি

এইচএসসিতে ফেলের হ্যাটট্রিক করল বেপারী টোলা আদর্শ কলেজ!

দিনাজপুর শিক্ষা বোর্ডের শতভাগ ফেল করা ১৬ কলেজের মধ্যে অন্যতম জেলার বিরামপুর উপজেলার বেপারী টোলা আদর্শ কলেজ। টানা তিন বছর ধরে এ কলেজের কোনো শিক্ষার্থী এইচএসসি পরীক্ষায় কৃতকার্য হননি। এবারে পাঁচ জন শিক্ষার্থী এই কলেজ থেকে পরীক্ষা দিলেও সবাই অকৃতকার্য হয়েছেন। 

বেপারী টোলা আদর্শ কলেজের অধ্যক্ষ মেহেদি হাসান চৌধুরী পলাশ হোসেন বলেন, কলেজটি শহর থেকে প্রায় ১৩ কিলোমিটার দূরে হওয়ায় সেখানে ভালো মানের কোনো ছাত্রছাত্রী পাওয়া যায় না। যেসব ছাত্রছাত্রী ভর্তি হয় তারা অনেকেই কর্মজীবী ও বিবাহিত। সবাই এক বিষয়ে পরীক্ষা দিলেও কেউ কৃতকার্য হতে পারেননি।

এ ব্যাপারে বিরামপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শমসের আলী সাংবাদিকদের জানান, আমি নতুন এসেছি। কলেজটি ননএমপিও হওয়ায় আমি বিস্তারিত কিছু জানি না। খোঁজ নিয়ে বিস্তারিত জানা যাবে।

উল্লেখ্য, কলেজ সূত্রে জানা যায়, বেপারী টোলা আদর্শ কলেজটির পাঠদান শুরু হয় ২০০২ সালে। দুই একর ২৯ শতক জমিতে সুবিশাল ক্যাম্পাস ও ভবন নিয়ে প্রতিষ্ঠানটির অবস্থান। এ কলেজ থেকে ২০২২-২৩ শিক্ষাবর্ষে পাঁচ শিক্ষার্থী, ২০১৭-১৮ শিক্ষাবর্ষে তিন পরীক্ষার্থী এবং ২০১৬-১৭ শিক্ষাবর্ষে ছয় শিক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশ নিলেও সবাই অকৃতকার্য হন।

বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর