৫ ডিসেম্বর, ২০২৩ ২০:০১

গ্রিন ইউনিভার্সিটিতে ‌‌'এসটিআই ৫.০’ সম্মেলন ৯-১০ ডিসেম্বর

নিজস্ব প্রতিবেদক

গ্রিন ইউনিভার্সিটিতে ‌‌'এসটিআই ৫.০’ সম্মেলন ৯-১০ ডিসেম্বর

টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা নির্ধারণের অংশ হিসেবে গ্রিন ইউনিভার্সিটিতে দুই দিনব্যাপী ‘সাসটেইনেবল টেকনোলজিস ফর ইন্ডাস্ট্রি (এসটিআই) ৫.০’ শীর্ষক আন্তর্জাতিক সম্মেলনের আয়োজন করেছে। আগামী ৯-১০ ডিসেম্বর এই সম্মেলনে ৩৫টি দেশের বিজ্ঞানী, প্রকৌশলী, গবেষক এবং নীতিনির্ধারকরা অংশ নেবেন। 

আজ মঙ্গলবার বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে অর্গানাইজিং চেয়ার ও বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মো. সাইফুল আজাদ, ইইই বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. এএসএম শিহাবুদ্দিন, সিএসই বিভাগের চেয়ারম্যান ড. মুহাম্মদ আমিনুর রহমান, সেন্টার ফর ইন্টান্যাশনাল অ্যাফেয়ার্স ডিরেক্টর ড. মোল্লা শাহাদাত হোসেন লিপু, জার্নালিজম অ্যান্ড মিডিয়া কমিউনিকেশন বিভাগের শিক্ষক সরোজ মেহেদী উপস্থিত ছিলেন।
 
সংবাদ সম্মেলনে জানানো হয়, এ বছর বাংলাদেশ ছাড়াও কানাডা, অস্ট্রেলিয়া, যুক্তরাজ্য, সিঙ্গাপুর, ডেনমার্ক, দক্ষিণ কোরিয়া, থাইল্যান্ড, জাপান, চীন, ইরান, ভারত ও মালয়েশিয়াসহ বিশ্বের দেশের বিভিন্ন গবেষকরা অংশ নেবেন।

সম্মেলনে উপস্থাপনের জন্যে বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে ২৯৩টি গবেষণা প্রবন্ধ জমা পড়েছে। যা থেকে ১১৯টি প্রবন্ধ নির্বাচিত হয়েছে। এছাড়া সম্মেলনে বাংলাদেশের প্রেক্ষাপটে মোট ২২টি প্রবন্ধ জমা পড়েছে। আয়োজকদের প্রত্যাশা, এসব প্রবন্ধ ভবিষ্যতে জাতীয় জনগুরুত্বপূর্ণ নানা ধরনের কাজে সহায়তা করবে।

 

বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর