১৩ ডিসেম্বর, ২০২৩ ২১:৩২

নোবিপ্রবিতে ‘সুশাসন প্রতিষ্ঠার নিমিত্তে অংশীজন সভা’ অনুষ্ঠিত

নোয়াখালী প্রতিনিধি

নোবিপ্রবিতে ‘সুশাসন প্রতিষ্ঠার নিমিত্তে অংশীজন সভা’ অনুষ্ঠিত

ছবি- বাংলাদেশ প্রতিদিন।

শিক্ষার্থী, শিক্ষক, অ্যালামনাইসহ সকলের অংশগ্রহণে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ‘সুশাসন প্রতিষ্ঠার নিমিত্তে অংশীজন সভা’ অনুষ্ঠিত হয়েছে। 

বুধবার (১৩ ডিসেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের বীর মুক্তিযোদ্ধা হাজী ইদ্রিস অডিটোরিয়াম ভবনের আইকিউএসি সেমিনার কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম। আইকিউএসি পরিচালক অধ্যাপক ড. ফিরোজ আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নোবিপ্রবির কোষাধ্যক্ষ অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজির (আইআইটি) পরিচালক ও এপিএ টিমলিডার অধ্যাপক ড. মোহাম্মদ সেলিম হোসেন ও রেজিস্ট্রার মোহাম্মদ জসীম উদ্দিন। অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ফার্মেসি বিভাগের সহযোগী অধ্যাপক ড. ফাহদ হুসাইন। 

অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম বলেন, বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন ও শিক্ষার্থীদের সেবার মান বাড়ানোই আমাদের সর্বোচ্চ অগ্রাধিকার। তবে আমাদের অনেক সীমাবদ্ধতাও রয়েছে। অপেক্ষাকৃত নতুন বিশ্ববিদ্যালয় হওয়ায় নোবিপ্রবির বাজেটের আকারও তুলনামূলক অনেক ছোট। এরমধ্যে সরকারের কৃচ্ছ্রসাধন নীতির কারণে অনেক উদ্যোগ নিয়েও তা বাস্তবায়নে ধীর হয়। 

উপাচার্য আরও বলেন, আমরা সকল অংশীজনদের সঙ্গে নিয়ে বিশ্ববিদ্যালয় পরিচালনা করতে চাই। কর্তৃপক্ষ হিসেবে আমরা শিক্ষার্থী, অভিভাবক ও অন্যান্য অংশীজনদের কথা শুনতে চাই। আমরাও তাদের কিছু জানাতে চাই। এ লক্ষ্যকে সামনে রেখেই এ সভা আয়োজন করা হয়েছে। আশা করছি, এ সভার মাধ্যমে উঠে আসা বিভিন্ন পর্যবেক্ষণ বিশ্ববিদ্যালয়ের নীতি প্রণয়ন ও কর্মপরিকল্পনাকে আরো সমৃদ্ধ ও ফলদায়ক করে তুলবে। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।

কোষাধ্যক্ষ অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর বলেন, শিক্ষার্থীদের সেবার মান বাড়ানোর বিষয়ে নোবিপ্রবি কর্তৃপক্ষ বদ্ধপরিকর। এক্ষেত্রে অংশীজনদের বিশেষ করে শিক্ষার্থীদের কাছ থেকে আমাদের গৃহীত পদক্ষেপ ও কার্যক্রম বিষয়ে মতামত জানা জরুরি। আজকের এ সভার মাধ্যমে শিক্ষার্থীরা একাডেমিক ও নন-একাডেমিক বিষয়গুলো নিয়ে তাদের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরার সুযোগ পাবেন। অন্যান্য অংশীজনরাও তাদের মতামত ব্যক্ত করবেন। এ ভাবে আমাদের প্রিয় বিশ্ববিদ্যালয়টি সামনের দিকে এগিয়ে যাবে। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।

রেজিস্ট্রার মোহাম্মদ জসীম উদ্দিন বলেন, বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ ও বহিঃস্থ অংশীজনদের নিয়ে আজকের এ আয়োজন অত্যন্ত প্রশংসনীয়। আমরা উচ্চশিক্ষা প্রতিষ্ঠান হিসেবে যেসব সেবা প্রদান করে থাকি, সে বিষয়ে অংশীজনদের প্রতিক্রিয়া জানতেই আজকের এ সভা। 

নোয়খালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা দপ্তরের সহকারী রেজিস্ট্রার রায়হান কায়সার হাশেম এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান। বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি) এ সভার আয়োজন করে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর