২৭ জানুয়ারি, ২০২৪ ১৭:৩৭

টাকা দিলেই পাশের প্রতিশ্রুতি হোমিওপ্যাথিক কলেজের অধ্যক্ষের

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

টাকা দিলেই পাশের প্রতিশ্রুতি হোমিওপ্যাথিক কলেজের অধ্যক্ষের

চট্টগ্রামে ইন্টার্নি ক্লাসে অনুপস্থিত থাকলেও টাকা দিলে পাশ করিয়ে দেওয়ার প্রতিশ্রুতি দেওয়ার অভিযোগ উঠেছে অধ্যক্ষের বিরুদ্ধে। আর এ অনিয়মের প্রতিবাদ করলে তাদের ফেল করিয়ে দেওয়ার ভয় দেখানো হচ্ছে। এ বিষয়ে চট্টগ্রাম সিটি মেয়র, প্রধান নির্বাহী কর্মকর্তা ও স্বাস্থ্যমন্ত্রীর কাছে লিখিত অভিযোগ করেছেন কলেজের প্রাক্তন এক শিক্ষার্থী।

অধ্যক্ষ ডা. নুরুল আমিন বলেন, অভিযোগ কেন করা হয়েছে তা আমি জানি না। এ ধরনের প্রতিশ্রুতি দিয়ে আমি কারো কাছ থেকে টাকা নিচ্ছি না। যারা অভিযোগ দিচ্ছে, তারা হয় তো কলেজের উন্নয়ন কর্মকাণ্ড ব্যাহত করার জন্য করছেন। কারণ আমি দায়িত্ব নেওয়ার পর থেকে কলেজের অনেক উন্নয়ন করেছি।

লিখিত অভিযোগে বলা হয়েছে, চট্টগ্রাম সিটি করপোরেশন পরিচালিত ডা. জাকির হোসেন হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালে ১৫ জন শিক্ষার্থী ইন্টার্নি ক্লাসে অনুপস্থিত ছিল। এমনকি নিয়মিত ক্লাস ও বাৎসরিক পরীক্ষায়ও অংশ নেননি এসব শিক্ষার্থী। তাদের পাশ করিয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে জনপ্রতি ১৫শ টাকা করে আদায় করছেন অধ্যক্ষ ডা. নুরুল আমিন। কর্তৃপক্ষের অগোচরে কলেজের নামে আলাদা ব্যাংক একাউন্ট খুলে সেখানে লেনদেন করা হচ্ছে এসব টাকা। কলেজ অধ্যক্ষের এসব অনিয়মের বিরুদ্ধে কোনো শিক্ষার্থী প্রতিবাদ করলে তাকে ফেল করিয়ে দেওয়ার ভয় দেখানো হচ্ছে। ডা. জাকির হোসেন হোমিওপ্যাথিক মেডিকেল কলেজের প্রাক্তন ভিপি ডা. মনিরুল ইসলাম সংশ্লিষ্টদের কাছে লিখিত এই অভিযোগ দিয়েছেন।

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরী বলেন, বিষয়টি আমার কাছে জানা নেই। এ ধরনের চিঠির বিষয়ে আমাদের প্রধান নির্বাহী বলতে পারবেন। এ বিষয়ে চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তার সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর