২৭ জানুয়ারি, ২০২৪ ২০:২৫

রাবি শিক্ষককে হত্যাচেষ্টা, অভিযুক্তদের শাস্তি দাবি

রাবি প্রতিনিধি

রাবি শিক্ষককে হত্যাচেষ্টা, অভিযুক্তদের শাস্তি দাবি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক সৈয়দ মুহাম্মদ আলী রেজাকে মারধর ও হত্যাচেষ্টায় অভিযুক্তদের শাস্তির দাবি জানানো হয়েছে। শনিবার বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে অনুষ্ঠিত এক মানববন্ধনে এ দাবি জানান শিক্ষক-শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের শিক্ষক ড. সোলাইমান চৌধুরী বলেন, দিনদুপুরে একজন শিক্ষককে গলা চেপে হত্যাচেষ্টা পুরো বিশ্ববিদ্যালয়ের জন্য হুমকিস্বরূপ। একজন শিক্ষকের অবস্থা এমন হলে শিক্ষার্থীদের নিরাপত্তা নিয়ে যথেষ্ট শঙ্কা থেকে যায়। মানববন্ধনে অবিলম্বে অভিযুক্তদের শাস্তির আওতায় আনার জোর দাবি জানান শিক্ষার্থীরা।

এদিকে, শিক্ষক লাঞ্ছিত ও হত্যাচেষ্টার ঘটনায় পৃথক প্রতিবাদ জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষ সমিতি ও প্রগতিশীল শিক্ষক সমাজ। এ ঘটনায় উগ্রবাদীরা সম্পৃক্ত থাকতে পারে ধারণা করে অবিলম্বে অভিযুক্তদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানানো হয়েছে।

এর আগে, ২৬ জানুয়ারি সন্ধ্যায় রাজশাহী নগরীর তালাইমারী এলাকায় মারধর ও লাঞ্ছিত হন বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের অধ্যাপক সৈয়দ মুহাম্মদ আলী রেজা। এ ঘটনায় নগরীর মতিহার থানায় মিনহাজ আবেদীন ও মোসাদ্দেক হোসেন রাতুলকে আসামি করে মামলা করেন ভুক্তভোগী। মামলার পর রাতেই অভিযান চালিয়ে মিনহাজ আবেদীনকে গ্রেফতার করা হয়। তবে রাতুল এখনও পলাতক বলে জানিয়েছে পুলিশ।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ক্যাম্পাস থেকে বাসায় ফেরার পথে রাজশাহী প্রযুক্তি ও প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) মূল ফটকের বিপরীতে ড. রেজার গাড়ির গতিরোধ করেন অভিযুক্তরা। তারপর গালাগালি করে গাড়ির দরজা খুলেতে তাকে বাধ্য করেন এবং মারধর করেন। মারধরের পর অভিযুক্ত চলে যেতে লাগলে পিছু নেন ভুক্তভোগী। তখন মোটরসাইকেল থামিয়ে পিছু নেওয়ার কারণ জিজ্ঞেস করেন তারা। ড. রেজা অভিযুক্তদের পরিচয় ও গাড়ির নম্বর দেখতে চাইলে রাতুল পালিয়ে যান। কিন্তু মিনহাজ ফের চড়াও হন এবং ড রেজাকে মারধর ও গলা চেপে হত্যার চেষ্টা করেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর