২৮ জানুয়ারি, ২০২৪ ০৯:৪৫

ঢাকা বিশ্ববিদ্যালয়ে শান্তি ও সংঘর্ষ অধ্যয়ন বিভাগের প্রফেশনাল মাস্টার্সের ওরিয়েন্টেশন

অনলাইন ডেস্ক

ঢাকা বিশ্ববিদ্যালয়ে শান্তি ও সংঘর্ষ অধ্যয়ন বিভাগের প্রফেশনাল মাস্টার্সের ওরিয়েন্টেশন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শান্তি ও সংঘর্ষ অধ্যয়ন বিভাগের ২য় ব্যাচের (স্প্রিং ২০২৪) সেশনের প্রফেশনাল মাস্টার্স ইন পিস, কনফ্লিক্ট ও হিউম্যান রাইটস প্রোগ্রামের ওরিয়েন্টেশন গতকাল শনিবার (২৭ জানুয়ারি) সামাজিক বিজ্ঞান অনুষদের টিচার্স লাউঞ্জে অনুষ্ঠিত হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (একাডেমিক) প্রফেসর ড. সীতেশ চন্দ্র বাছার এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. জিয়া রহমান।

প্রধান অতিথি তার বক্তব্যে দেশ-বিদেশের প্রফেশনালদের জন্য এই প্রোগ্রামের গুরুত্ব তুলে ধরেন। তাছাড়া বিশ্বের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সাথে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নাম উচ্চারিত হওয়ায় এটি একটি বৈশ্বিক শিক্ষা প্রতিষ্ঠানে পরিণত হয়েছে বলে বিশেষ অতিথি উল্লেখ করেন। তিনি আরও বলেন যে, বিভিন্ন সীমাবদ্ধতা সত্ত্বেও, শান্তি ও সংঘর্ষ অধ্যয়ন বিভাগ পেশাদারদের জন্য এই মাস্টার্স প্রোগ্রামটি সময়ের প্রয়োজনে চালু করেছে।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন শান্তি ও সংঘর্ষ অধ্যয়ন বিভাগের চেয়ারম্যান ড. সাবের আহমেদ চৌধুরী। তিনি আগ্রহী শিক্ষার্থীদের জন্য এই প্রোগ্রামের পাঠ্যক্রমের উপযোগিতা তুলে ধরেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন প্রফেশনাল মাস্টার্স প্রোগ্রামের সমন্বয়কারী জনাব সাইফুদ্দিন আহমেদসহ বিভাগের অন্যান্য শিক্ষকবৃন্দ।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর