১৩ ফেব্রুয়ারি, ২০২৪ ১৭:২৮

খেলোয়াড়দের উপর হামলা; রাবির বিবৃতিতে ঢাবি শিক্ষার্থীদের বিক্ষোভ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

খেলোয়াড়দের উপর হামলা; রাবির বিবৃতিতে ঢাবি শিক্ষার্থীদের বিক্ষোভ

আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রিকেট প্রতিযোগিতার ফাইনাল ম্যাচে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) টিমের উপর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ সমাবেশ করেছেন ঢাবি শিক্ষার্থীরা।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাস বিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে তারা বিক্ষোভ সমাবেশ করেন। শিক্ষার্থীরা বলেন, আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রিকেট টুর্নামেন্টের ফাইনালে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) কর্তৃপক্ষ  যথাযথ নিরাপত্তা নিশ্চিত করেনি এক্ষেত্রে হামলার দায় তাদের নিতে হবে। পাশাপাশি কর্তৃপক্ষের দেওয়া বিবৃতির জন্য ক্ষমা চাইতে হবে।

বাংলা বিভাগের শিক্ষার্থী মোছাদ্দেক আলী বলেন, পরাজয়ের অন্তিম মুহূর্তে পৌঁছে মুহূর্তেই মাঠে দর্শক প্রবেশ পরিকল্পিত ভাবে খেলাটাকে ভুণ্ডল করে দেওয়া হয়েছে এবং ঢাকা বিশ্ববিদ্যালয় ক্রিকেট টিমের উপরে স্টাম্প, রড, লাঠি নিয়ে হামলা চালানো হয়েছে। অনেকের মাথা ফেটেছে, হাত পা কেটে গেছে।  

তিনি আরও বলেন,হামলার পরবর্তী সময়ে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে একটা বিবৃতি দেওয়া হয়েছিল নিন্দা জানিয়ে যার জবাবে রাজশাহী বিশ্ববিদ্যালয় বিবৃতি দিয়েছে। কোনো বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে এই ধরনের ভাষায় বিবৃতি কখনোই কাম্য নয়। তারা বিবৃতিতে উল্লেখ করেছে যে, ইতিপূর্বে অন্যান্য প্রতিযোগিতায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের  উপর হামলা হয়েছে। এই বক্তব্যের মাধ্যমে কি তারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপর হামলা চালানোকে বৈধতা দেয়?

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর