২১ ফেব্রুয়ারি, ২০২৪ ২১:০০

নানা আয়োজনে জবিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

নানা আয়োজনে জবিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

ছবি- বাংলাদেশ প্রতিদিন।

নানা আয়োজনে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। 

বুধবার (২১ ফেব্রুয়ারি) সকালে ‘মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২৪’ উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনারে  জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিম-এর পক্ষে বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক মো. শাহজাহান পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। 

দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন, প্রভাতফেরি, চিত্রাংকন প্রতিযোগিতা, ‘আমরা তোমাদের ভুলবো না’-শিরোনামে একুশের পংক্তিমালা শীর্ষক পরিবেশনাসহ নানা আয়োজন করা হয়।

২১ ফেব্রুয়ারি প্রথম প্রহরে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থিত শহীদ মিনারে উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিম-এর পক্ষে কোষাধ্যক্ষ অধ্যাপক মো. হুমায়ুন কবীর চৌধুরী শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। 

এছাড়াও মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২৪ উদযাপন কমিটির উদ্যোগে ভাষা শহীদ রফিক ভবন চত্ত্বরে দুপুরে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ডে-কেয়ার সেন্টারের শিশুদের অংশগ্রহণে ‘চিত্রাংকন প্রতিযোগিতা’ এবং পরবর্তীতে সন্ধ্যা হতে শিক্ষক-শিক্ষার্থী ও বিভিন্ন সংগঠনের অংশগ্রহণে ‘আমরা তোমাদের ভুলবো না’-শিরোনামে একুশের পংক্তিমালা শীর্ষক পরিবেশনা অনুষ্ঠিত হয়।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর