১১ মার্চ, ২০২৪ ১১:১৪

প্রক্টর-প্রাধ্যক্ষের অব্যাহতিসহ পাঁচদফা দাবিতে জাবিতে প্রশাসনিক ভবন অবরোধ

অনলাইন ডেস্ক

প্রক্টর-প্রাধ্যক্ষের অব্যাহতিসহ পাঁচদফা দাবিতে জাবিতে প্রশাসনিক ভবন অবরোধ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ধর্ষণের সঙ্গে জড়িত ব্যক্তিদের শাস্তি, নিপীড়কদের সহায়তাকারী প্রক্টর ও মীর মশাররফ হোসেন হলের প্রাধ্যক্ষের অপরাধ তদন্ত এবং সুষ্ঠু তদন্তের স্বার্থে তাদের প্রশাসনিক পদ থেকে অব্যাহতিসহ পাঁচ দাবিতে অনির্দিষ্টকালের জন্য নতুন প্রশাসনিক ভবন অবরোধ করা হয়েছে।

পূর্ব ঘোষণা অনুযায়ী সোমবার সকাল পৌনে ৯টা থেকে আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীদের প্ল্যাটফর্ম ‘নিপীড়নবিরোধী মঞ্চ’-এর ব্যানারে একদল শিক্ষার্থী প্রশাসনিক ভবনের ফটকে তালা ঝুলিয়ে অবরোধ শুরু করেন। এ সময় কোনো প্রশাসনিক কর্মকর্তাকে ভবনে প্রবেশ করতে দেওয়া হয়নি।

আন্দোলনকারীদের অন্য দাবিগুলো হলো মেয়াদোত্তীর্ণ শিক্ষার্থীদের হল থেকে বের করে গণরুম বিলুপ্ত করে নিয়মিত শিক্ষার্থীদের আবাসন নিশ্চিত করা, নিপীড়ক শিক্ষক মাহমুদুর রহমানের (জনি) বহিষ্কারাদেশের প্রজ্ঞাপন জারি ও অফিস আদেশ প্রণয়ন করা এবং ইতিপূর্বে যৌন নিপীড়ন সেলে উত্থাপিত সব অমীমাংসিত অভিযোগসহ ক্যাম্পাসে বিভিন্ন সময়ে নানাবিধ অপরাধে অভিযুক্ত ব্যক্তিদের বিচারের আওতায় আনা, মাদকের সিন্ডিকেট চিহ্নিত করে জড়িত ব্যক্তিদের ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা।

সোমবার সকাল সাড়ে ৯টার দিকে গিয়ে দেখা যায়, বিশ্ববিদ্যালয়ের নতুন প্রশাসনিক ভবনের সামনের দুটি ফটকে তালা ঝুলিয়ে অবরোধ করছেন একদল শিক্ষার্থী। তাদের সামনে প্রশাসনিক ভবনের কর্মকর্তারা দাঁড়িয়ে অপেক্ষা করছেন। কোনো কোনো কর্মকর্তা পাশের চায়ের দোকানে বসে অপেক্ষা করছেন।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর