২ এপ্রিল, ২০২৪ ১৫:৫২

বুয়েটে ছাত্র সংসদ নির্বাচন নিয়ে শিক্ষার্থীদের সাথে বসবে ছাত্রলীগ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

বুয়েটে ছাত্র সংসদ নির্বাচন নিয়ে শিক্ষার্থীদের সাথে বসবে ছাত্রলীগ

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) ছাত্ররাজনীতি ফেরাতে ছাত্র সংসদ নির্বাচন নিয়ে শিক্ষার্থীদের সাথে আলোচনা করবে বাংলাদেশ ছাত্রলীগ। এছাড়াও আয়োজন করা হবে সেমিনার ও সাংস্কৃতিক উৎসবের। 

মঙ্গলবার (২ এপ্রিল) সকাল ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে বুয়েটে চলমান আন্দোলন ও হাইকোর্টের স্থগিতাদেশের পরিপ্রেক্ষিতে এসব কর্মসূচি ঘোষণা করেছে  ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন। 

সাদ্দাম হোসেন বলেন, জনগণের ট্যাক্সের টাকায় বুয়েট পরিচালিত হয়। ফলে সেখানে পাবলিক বিশ্ববিদ্যালয়ের মৌলিক নীতি ও জনগণের প্রচলিত আইন থাকতে হবে। তবে কোন কাঠামোতে বুয়েটে রাজনীতি থাকবে তা শিক্ষার্থীরাই নির্ধারণ করবে। আমরা বুয়েটের শিক্ষার্থীদের নিয়মতান্ত্রিক ছাত্ররাজনীতির প্রতি আহ্বান জানাব।

বুয়েটে কমিটি দেওয়ার প্রসঙ্গে তিনি বলেন, কমিটি গঠনের চেয়ে বুয়েটে নিয়মতান্ত্রিক ছাত্ররাজনীতি চালু করা আমাদের মূল উদ্দেশ্য। রাজনীতির ঘুণে ধরা উপাদানগুলো সরিয়ে নতুনত্বের সূচনা করবে বুয়েট। এ বিষয়ে বুয়েটের ছাত্র-শিক্ষক, অ্যালামনাই, বুয়েটে পড়াশোনা করা সাংসদসহ সবাই আলোচনা করে কোড অব কন্ডাক্ট তৈরি করুন যাতে বিশেষায়িত বিশ্ববিদ্যালয়ে রাজনীতি সূচনা করা যায়। 

ছাত্রলীগের অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে বহিস্কৃত ইমতিয়াজ হোসেন রাহিমের (রাব্বী) আবাসিক হল ফিরিয়ে দেয়ার দাবিতে বুয়েট শহিদ মিনারে অবস্থান কর্মসূচি। এসময় কোনো কর্মসূচির তারিখ না জানালেও বুয়েট শিক্ষার্থীদের একাডেমিক কার্যক্রমে বিঘ্ন না ঘটিয়ে তারিখ ঘোষণা হবে বলে জানিয়েছেন সাদ্দাম হোসেন। 

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মাজহারুল কবির শয়ন, সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত, ঢাকা মহানগর উত্তর শাখার সভাপতি রিয়াজ মাহমুদ, সাধারণ সম্পাদক সাগর আহমদে শামীম, মহানগর দক্ষিণের সভাপতি রাজীবুল ইসলাম বাপ্পি, সাধারণ সম্পাদক বাবু সজল কুন্ডু, বুয়েটের হল থেকে বহিস্কৃত ও ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ইমতিয়াজ রাহিম রাব্বিসহ প্রমুখ।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর