৭ মে, ২০২৪ ১৯:৫৮

হাবিপ্রবিতে ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ’ বিষয়ক কর্মশালা

দিনাজপুর প্রতিনিধি

হাবিপ্রবিতে ‘স্মার্ট বাংলাদেশ 
বিনির্মাণ’ বিষয়ক কর্মশালা

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে  ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ’ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল সাড়ে ৯ টায় আইকিউএসি কনফারেন্স রুমে ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাস্যুরেন্স সেল (আইকিউএসি) এর আয়োজনে উক্ত প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করা হয়। 

কর্মশালায় প্রধান অতিথি ছিলেন হাবিপ্রবির ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড.এম. কামরুজ্জামান, রিসোর্স পার্সন ছিলেন সিএসই অনুষদের ডিন প্রফেসর ড. মো. দেলোয়ার হোসেন এবং ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক প্রফেসর ড. মো. মাহাবুব হোসেন। 

আইকিউএসি’র পরিচালক প্রফেসর ড. বিকাশ চন্দ্র সরকারের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক প্রফেসর ড.মো. শাহ্ মইনুর রহমান, সঞ্চালনা করেন অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. মো. তহিদার রহমান।  

ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড.এম. কামরুজ্জামান বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ রচনা করার ঘোষণা দিয়েছেন। এই স্মার্ট বাংলাদেশ রচনা করার ক্ষেত্রে হাবিপ্রবির অবদান রাখার সুযোগ রয়েছে। বিশেষ করে ২০০৯ সালে দ্বিতীয়বার সরকার গঠনের পরই তিনি প্রথমে সফলভাবে ডিজিটাল বাংলাদেশ গঠনের পর স্মার্ট বাংলাদেশ রচনা করার ঘোষণা দেন। এক্ষেত্রে, ২০৪১ সালের মধ্যে প্রধানমন্ত্রী যে উন্নত সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ গড়ার ঘোষণা দিয়েছেন তা গঠনে আমাদেরকে অবশ্যই ভূমিকা রাখতে হবে। 

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর