১০ মে, ২০২৪ ২০:৪৯

গুচ্ছভুক্ত তিন ইউনিটের ভর্তি পরীক্ষা শেষ

নিজস্ব প্রতিবেদক, যশোর

 গুচ্ছভুক্ত তিন ইউনিটের ভর্তি পরীক্ষা শেষ

সি ইউনিটের ভর্তি পরীক্ষার মধ্য দিয়ে জিএসটি গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর সমন্বিত ভর্তি পরীক্ষা শুক্রবার শেষ হয়েছে। আগের মতো দ্রুততম সময়ের মধ্যেই এই ইউনিটের ফলাফল প্রকাশ করা হবে বলে জানিয়েছেন ভর্তি কমিটির আহ্বায়ক ও যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন।

তিনি বলেন, কোনো অঘটন ও সম্পূর্ণ ত্রুটিমুক্তভাবে সব ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। ফলাফল প্রকাশের পরপরই গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোতে ভর্তি প্রক্রিয়া শুরু হবে বলে তিনি জানান।

উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের যাতায়াত, থাকা-খাওয়াসহ বিভিন্ন দুর্দশা লাঘবে এবার চতুর্থবারের মতো জিএসটি ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হলো। শুক্রবার সি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়, যেখানে শিক্ষার্থীদের উপস্থিতি ছিল প্রায় ৯০ শতাংশ।

এর আগে গত ২৭ এপ্রিল এ ও ৩ মে বি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ ও বি ইউনিটের ফলাফল প্রকাশও হয়ে গেছে। এ ইউনিটভুক্ত বিজ্ঞান বিভাগ থেকে ৫০ হাজার ৭৬০ জন পরীক্ষার্থী উত্তীর্ণ হন। আর বি ইউনিটভুক্ত মানবিক বিভাগ থেকে উত্তীর্ণ হন ৩১ হাজার ৮১ শিক্ষার্থী উত্তীর্ণ হন।

দেশের ২৪টি বিশ্ববিদ্যালয়ে এ ইউনিটে ভর্তির জন্য ১২ হাজার ৪০২, বি ইউনিটে ভর্তির জন্য ৪ হাজার ৫১৫টি এবং সি ইউনিটে ভর্তির জন্য ৩ হাজার ৬২৯টি আসন রয়েছে। জিএসটিভুক্ত ভর্তি পরীক্ষার ফলাফল ওয়েবসাইটে পাওয়া যাবে। 

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর