১২ মে, ২০২৪ ০১:১৬

আইইউবিএটির প্রতিষ্ঠাতা অধ্যাপক ড আলিমউল্যা মিয়ানের সপ্তম মৃত্যুবার্ষিকী পালন

অনলাইন ডেস্ক

আইইউবিএটির প্রতিষ্ঠাতা অধ্যাপক ড আলিমউল্যা মিয়ানের সপ্তম  মৃত্যুবার্ষিকী পালন

ঢাকার উত্তরায় অবস্থিত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস অ্যাগ্রিকালচার এন্ড টেকনোলজির (আইইউবিএটি) প্রতিষ্ঠাতা উপাচার্য অধ্যাপক ড. এম. আলিমউল্যা মিয়ানের সপ্তম মৃত্যুবার্ষিকী পালন করা হয়েছে।

অধ্যাপক ড. এম. আলিমউল্যা মিয়ানের মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে আইইউবিএটি ক্যাম্পাসে কোরআন খতম ও দোয়া মাহফিল এবং আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.আবদুর রবসহ বিভিন্ন বিভাগের ডিন, চেয়ার, ডিরেক্টর, কো-অর্ডিনেটর, শিক্ষক, কর্মকর্তা কর্মচারী ও অ্যালামনাইগণ ড. মিয়ানের কবরে পুষ্পস্তবক অর্পণ করেন এবং আইইউবিএটির মসজিদে বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

এরপর সকাল ১১.৩০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের অডিটরিয়ামে ড. মিয়ানের জীবন ও অবদান নিয়ে উন্মুক্ত আলোচনা ও স্মৃতিচারণের আয়োজন করা হয়। আয়োজনে সভাপতি বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আব্দুর রব।

অধ্যাপক ড. এম আলিমউল্যা মিয়ান ১৫ ফেব্রুয়ারি ১৯৪২ সালে কুমিল্লা জেলায় জন্ম গ্রহণ করেন এবং ২০১৭ সালের ১০ মে ইন্তেকাল করেন। পারিবারিকভাবে অধ্যাপক মিয়ান একজন মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান এবং মরহুম বীর প্রতীক কর্নেল সফিক উল্যার ছোট ভাই। অধ্যাপক মিয়ান ১৯৯১ সালের জানুয়ারি মাসে প্রতিষ্ঠা করেন দেশের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় আইইউবিএটি। 

অধ্যাপক ড. মিয়ান ২০১৭ সালের ১০ মে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন। জীবনের শেষ দিন পর্যন্ত তিনি শিক্ষাদানে নিজেকে নিবেদিত রেখেছিলেন। জন্ম থেকে যে পারিবারিক আদর্শে তিনি বড় হয়েছিলেন তা তিনি ছড়িয়ে দিতে চেয়েছেন সারা দেশের ভবিষ্যৎ প্রজন্মের কাছে।

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর