৪ জুন, ২০২৪ ২০:৩০

প্রত্যয় স্কিম বাতিলের দাবিতে সিকৃবি শিক্ষকদের কর্মবিরতি

নিজস্ব প্রতিবেদক, সিলেট

প্রত্যয় স্কিম বাতিলের দাবিতে
সিকৃবি শিক্ষকদের কর্মবিরতি

অর্থ মন্ত্রণালয় কর্তৃক জারিকৃত সর্বজনীন পেনশন ব্যবস্থাকে বৈষম্যমূলক প্রজ্ঞাপন আখ্যা দিয়ে এটি বাতিলের দাবিতে কর্মবিরতি পালন করেছে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) শিক্ষক সমিতি। মঙ্গলবার সকাল ৯টা থেকে বেলা ১টা পর্যন্ত অর্ধদিবস কর্মবিরতি পালন করেন সমিতির সদস্যরা। 

শিক্ষকরা অর্থ মন্ত্রণালয় কর্তৃক সম্প্রতি জারিকৃত পেনশন সংক্রান্ত প্রজ্ঞাপন প্রত্যাহার, প্রতিশ্রুত সুপার গ্রেডে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের অন্তর্ভুক্তকরণ ও শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন স্কেল প্রবর্তনের দাবিতে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের আহ্বানে সাড়া দিয়ে এই কর্মসূচি পালন করে সিকৃবি শিক্ষক সমিতি।

বিশ্ববিদ্যালয়ের কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদের নিচতলায় অবস্থান নিয়ে এ কর্মসূচি পালন করেন শিক্ষকরা। শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মুহাম্মদ ছফিউল্লাহ ভূঁইয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মুহাম্মদ আল মামুনের সঞ্চালনায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের শিক্ষকরা বক্তব্য রাখেন।

সভায় বক্তারা বলেন, ২৪ জুনের মধ্যে প্রত্যয় স্ক্রিম সংক্রান্ত প্রজ্ঞাপন প্রত্যাহারসহ অন্যান্য দাবি না মানলে ২৫ থেকে ২৭ জুন অর্ধদিবস ও ৩০ জুন পূর্ণ দিবস কর্মবিরতি পালন করা হবে। আর ১ জুলাই থেকে সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ে সর্বাত্মক কর্মবিরতি পালিত হবে। 

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর