১৩ জুন, ২০২৪ ১৬:৩৪

ব্রি পরিদর্শনে এনডিসি প্রতিনিধি দল

গাজীপুর প্রতিনিধি

ব্রি পরিদর্শনে এনডিসি প্রতিনিধি দল

এনডিসি প্রতিনিধি দলকে ফুল দিয়ে স্বাগত জানান ব্রির মহাপরিচালক ড. মো. শাহজাহান কবীর।

গাজীপুরে বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট (ব্রি) পরিদর্শন করেছেন জাতীয় প্রতিরক্ষা কোর্স (এনডিসি) এর ৯৫ সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধি দল। 

বৃহস্পতিবার পরিদর্শন উপলক্ষে ব্রি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ব্রির মহাপরিচালক ড. মো. শাহজাহান কবীর। 

অনুষ্ঠানে মহাপরিচালক প্রতিনিধি দলকে স্বাগত জানান এবং উচ্চ ফলনশীল জাতসহ বিভিন্ন লাগসই প্রযুক্তি উদ্ভাবন ও উন্নয়নের ক্ষেত্রে ইনস্টিটিউটটের অর্জন-সাফল্য এবং জাতীয় অর্থনীতিতে এর অবদান সম্পর্কে তাদের অবহিত করেন।
 
অনুষ্ঠানে ব্রির বিভাগীয় প্রধানগণ, ঊর্ধ্বতন বিজ্ঞানী ও কর্মকর্তাগণ অংশ নেন। নিয়মিত শিক্ষা কার্যক্রমের অংশ হিসেবে এ সফরকালে দু’পক্ষের মধ্যে গবেষণা ও উন্নয়ন বিষয়ক ধারণা এবং জ্ঞান এবং পারস্পারিক সৌহার্দ্য বিনিময় হয়েছে।

পরে এনডিসি প্রতিনিধি দল ব্রির কেন্দ্রীয় গবেষণা ল্যাবরেটরি, রাইস জিন ব্যাংক এবং রাইস মিউজিয়াম পরিদর্শন করেন। এ সময় পরিদর্শন দলের সদস্যবৃন্দ ব্রির নানা সাফল্য ও অর্জন সম্পর্কে অবগত হন এবং ব্রির কার্যক্রমের প্রশংসা করেন।

বাংলাদেশ, ভারত, কেনিয়া, সৌদি আরব, নাইজেরিয়াসহ বিভিন্ন দেশের ঊর্ধ্বতন সামরিক-বেসামরিক কর্মকর্তাগণ এ পরিদর্শনে অংশ নেন। ব্রির কর্মকর্তা ও পরিদর্শন দলের সদস্যদের মধ্যে অত্যন্ত প্রাণবন্ত প্রশ্নোত্তর পর্বটি ছিল অনুষ্ঠানের অন্যতম আকর্ষণ।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ব্রির পরিচালক (গবেষণা) ড. মোহাম্মদ খালেকুজ্জামান, পরিচালক (প্রশাসন ও সাধারণপরিচর্যা) ড. মো.আব্দুল লতিফ। 

অনুষ্ঠানে ব্রির মহাপরিচালক পরিদর্শন দলের প্রতিনিধিদের হাতে ব্রির পক্ষ থেকে শুভেচ্ছা ক্রেস্ট তুলে দেন। 

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর