২৫ জুন, ২০২৪ ০৪:০১

এআইইউবিতে শিক্ষার্থীদের পর্যটন নিরাপত্তা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক

এআইইউবিতে শিক্ষার্থীদের পর্যটন নিরাপত্তা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশে শিক্ষার্থীদের পর্যটন নিরাপত্তা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সম্প্রতি আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ (এআইইউবি) ও গোলটেবিল বাংলাদেশের এর যৌথ উদ্যোগে এবং ট্যুরিস্ট পুলিশ বাংলাদেশের সহযোগিতায় এই সেমিনার হয়।

সেমিনারের মূল লক্ষ্য ছিল শিক্ষার্থীদের জন্য নিরাপদ এবং আনন্দদায়ক ভ্রমণ নিশ্চিত করার ওপর গুরুত্বপূর্ণ তথ্য আদান-প্রদান করা। শিক্ষার্থীদের পর্যটন নিরাপত্তা বিষয়ে মূল বক্তব্য উপস্থাপন করেন গোলটেবিল বাংলাদেশের সাবেক সভাপতি এজাজ মাহমুদ রনি। এসময় তিনি পর্যটন খাতের বৃদ্ধি, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পর্যটন নিরাপত্তা, নতুন আন্তর্জাতিক বিমানবন্দর এবং মেরিন ড্রাইভের মতো সম্ভাবনা সম্পর্কে আলোচনা করেন।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্যুরিস্ট পুলিশের ঢাকা অঞ্চলের এম ডি পুলিশ সুপার নাইমুল হক। এসময় আরও উপস্থিত ছিলেন মাহমুদুল হাসান, মিসেস মোমেনা আক্তার।

আলোচকরা পর্যটকদের নিরাপত্তায় বাংলাদেশ পুলিশ এবং ট্যুরিস্ট পুলিশ বাংলাদেশ-এর গুরুত্বপূর্ণ ভূমিকা পর্যটন শিল্পের সম্প্রসারণ, বিশ্ববিদ্যালয়ের পর্যাটন বিষয়ক একাডেমিক প্রোগ্রাম, শিক্ষার্থীদের ভ্রমণ নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে আইন প্রয়োগকারী উদ্যোগ, স্মার্ট ট্যুরিস্ট পুলিশের প্রযুক্তি, যোগাযোগ, নিরাপত্তা এবং সম্পৃক্ততা নিয়ে বিশদ আলোচনা করেন।

সেমিনারে সমাপনী বক্তব্য দেন এআইইউবি-এর ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. সাইফুল ইসলাম। তিনি তার বক্তব্যে ট্যুরিস্ট পুলিশ বাংলাদেশ এবং রাউন্ড টেবিল বাংলাদেশকে এ ধরনের অনুষ্ঠান আয়োজন করার জন্য আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

বিডি-প্রতিদিন/শআ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর