শিরোনাম
২৬ জুন, ২০২৪ ০৪:১০

চার জেলায় প্রথম ভিক্টোরিয়া কলেজ

কুমিল্লা প্রতিনিধি:

চার জেলায় প্রথম ভিক্টোরিয়া কলেজ

বার্ষিক কর্ম সম্পাদন চুক্তি (এপিএ) ২০২২-২০২৩ এ মাধ্যমিক ও উচ্চ শিক্ষা (মাউশি) কুমিল্লা অঞ্চল (চাঁদপুর, ব্রাহ্মণবাড়িয়া, লক্ষ্মীপুর ও কুমিল্লা) চার জেলার ২৩টি সরকারি কলেজের মধ্যে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ প্রথম স্থান অধিকার করেছে। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা কুমিল্লা অঞ্চলের পরিচালক প্রফেসর সোমেশ কর চৌধুরীর ও সহকারী পরিচালক (কলেজ) মুহাম্মদ হেলাল উদ্দিন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বিষয়টি জানানো হয়।

কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের উচ্চ মাধ্যমিক শাখায় প্রতিষ্ঠানটির অধ্যক্ষ ড. আবু জাফর খানের হাতে এ ফলাফল তুলে দেন মাউশি পরিচালক প্রফেসর সোমেশ কর চৌধুরী। 

এসময় আরও উপস্থিত ছিলেন, মাউশি কুমিল্লা অঞ্চলের সহকারী পরিচালক (কলেজ) মুহাম্মদ হেলাল উদ্দিনসহ কুমিল্লা অঞ্চলের ২৩টি সরকারি কলেজের প্রিন্সিপাল ও বিভিন্ন স্তরের কর্মকর্তারা। অধ্যক্ষ ড. আবু জাফর খান মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করেন।

মাউশি সূত্রে জানা যায়, মানসম্মত একাডেমিক কার্যক্রম পরিচালনা, দেশপ্রেমিক, সৃজনশীল সুস্থ, পরিবেশ সচেতন, মানবসম্পদ তৈরির লক্ষ্যে কল্যাণমুখী কার্যক্রম গ্রহণ, প্রাতিষ্ঠানিক দক্ষতা, স্বচ্ছতা নিশ্চিতকরণ, সহপাঠক্রমিক কার্যক্রম পরিচালনা, যথাযথ মূল্যায়নের উপর ভিত্তি করে এই তালিকা করা হয়। এর মধ্যে ১০০ নম্বরের মূল্যায়নে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ ৯৩ পেয়ে প্রথম স্থান অধিকার করেছে। ২য় অবস্থানে রয়েছে চাঁদপুর সরকারি কলেজ ও ৩য় অবস্থানে রয়েছে কুমিল্লা সরকারি কলেজ।

এই বিষয়ে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের অধ্যক্ষ ড. আবু জাফর খান বলেন, পরপর দ্বিতীয়বারের মতো কলেজের এই অর্জনে আমরা আনন্দিত। শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, শিক্ষার্থীদের সম্মিলিত প্রচেষ্টার ফলশ্রুতিতে এই স্বীকৃতি অর্জিত হয়েছে। অগ্রগতির এই ধারা যাতে অব্যাহত থাকে সেজন্য আমরা সচেষ্ট থাকব।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর