৩০ জুন, ২০২৪ ১৫:৪৩

শাবিতে অনির্দিষ্টকালের জন্য ক্লাস-পরীক্ষা ‘বন্ধ’

নিজস্ব প্রতিবেদক, সিলেট

শাবিতে অনির্দিষ্টকালের জন্য ক্লাস-পরীক্ষা ‘বন্ধ’

সর্বজনীন পেনশন স্কিম বাতিলের দাবিতে পূর্ণ দিবস কর্মসূচি পালন করেছেন সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষকবৃন্দ। এছাড়া সোমবার (১ জুলাই) থেকে অনির্দিষ্টকালের জন্য সর্বাত্মক কর্মবিরতির ঘোষণা দিয়েছেন তারা।

আজ রবিবার সামাজিক বিজ্ঞান অনুষদ ভবনের সামনে দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত অবস্থান কর্মসূচির আয়োজন করেন শাবি শিক্ষক সমিতি। এতে শিক্ষক সমিতির সভাপতি মোহাম্মদ আনোয়ার হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ড. আলমগীর কবীরের সঞ্চালনায় বক্তব্য রাখেন শাবি শিক্ষক নেতারা। 

সর্বজনীন পেনশন স্কিমকে বৈষম্যমূলক উল্লেখ করে শিক্ষক নেতারা বলেন, এই প্রজ্ঞাপন সর্বজনীন নয়, এটা বিশ্ববিদ্যালয় শিক্ষকদের সাথে বৈষম্যমূলক আচরণের সামিল। আমরা সরকার বা রাষ্ট্রের বিরুদ্ধে নয়, এই বৈষম্যমূলক নীতির বিরুদ্ধে দাঁড়িয়েছি। বিশ্ববিদ্যালয়ে যারা শিক্ষকতা করেন তারা সবচেয়ে মেধাবী। তবে আমাদের সাথে প্রাইমারি শিক্ষকদের মতো ট্রিট করা হয়। যার উদাহরণ এই সর্বজনীন পেনশন প্রজ্ঞাপন। বিষয়টি নিয়ে শিক্ষকদের বারবার কর্মসূচির পরেও কর্তৃপক্ষ থেকে কোনো পদক্ষেপ নেওয়া হচ্ছে না।

শাবি শিক্ষক সমিতির সভাপতি মোহাম্মদ আনোয়ার হোসেন বলেন, এই প্রজ্ঞাপন বৈষম্যমূলক। সোমবার থেকে দাবি না মানা পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য সর্বাত্মক কর্মবিরতি চলমান থাকবে। এসময় কোনো ধরনের ক্লাস-পরীক্ষা চলবে না।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর