শিরোনাম
৩০ জুন, ২০২৪ ১৬:৪৬

আইইউবিএটিতে মেথডস্ অব স্ট্যাটিসটিক্স উইথ এপ্লিকেশনস্ বইয়ের মোড়ক উন্মোচন

অনলাইন ডেস্ক

আইইউবিএটিতে মেথডস্ অব স্ট্যাটিসটিক্স উইথ এপ্লিকেশনস্ বইয়ের মোড়ক উন্মোচন

ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস অ্যাগ্রিকালচার অ্যান্ড টেকনোলজিতে  (আইইউবিএটি) ২৯ জুন  “মেথডস্ অব স্ট্যাটিসটিক্স উইথ এপ্লিকেশনস্” নামক বইয়ের  মোড়ক উন্মোচন করা হয়। 

এ বইটি লিখেছেন আইইউবিএটির তিনজন শিক্ষক অধ্যাপক ড. খন্দকার সাইফ উদ্দিন, অধ্যাপক ড. অনিল চন্দ্র বসাক এবং অধ্যাপক ড. রাজীব লোচন দাস। বিভিন্ন সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয় এবং অধিভূক্ত কলেজসমূহের নানাবিধ বিষয়ের স্নাতক সম্মান প্রোগ্রামের ছাত্রছাত্রীদের কথা ভেবে এ বইটি লেখা হয়েছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইইউবিএটির উপাচার্য অধ্যাপক ড. আব্দুর রব। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ধান গবেষনা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. মোঃ শাহজাহান কবীর এবং সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইইউবিএটির কোষাধ্যক্ষ ও অধ্যাপক সেলিনা নার্গিস।

অনুষ্ঠানে অধ্যাপক ড. খন্দকার সাইফ উদ্দিন বইটি লেখার প্রেক্ষাপট ও যৌক্তিকতা বর্ণনা করেন। প্রধান অতিথি  ড. মোঃ শাহজাহান কবীর সকল ক্ষেত্রে বিশেষ করে কৃষি, স্বাস্থ্য ও অন্যান্য ক্ষেত্রে গবেষণা কাজের জন্য পরিসংখ্যানের তাৎর্পয বর্ণনা করেন। তিনি একটি ভাল বই-এর গুরুত্ব তুলে ধরেন এবং উক্ত বইটির সাফল্যের ব্যাপারে তার আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে অধ্যাপক ড. আব্দুর রব অন্যান্য অনুষদের পাঠ্যপুস্তক রচনায় শিক্ষকবৃন্দকে এগিয়ে আসার জন্য উৎসাহিত করেন। তিনি লেখকদের জন্য শুভকামনা এবং বইটির সাফল্য কামনা করেন।

অধ্যাপক ড. অনিল চন্দ্র বসাক বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠান সফলভাবে সম্পন্ন করবার জন্য সম্মানিত অতিথি, উপস্থিতি এবং সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন।                                                                               

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর