১ জুলাই, ২০২৪ ০১:৪৫

‘অনিবার্য কারণে’ রাবির স্নাতক প্রথম বর্ষের ভর্তি কার্যক্রম স্থগিত!

রাবি প্রতিনিধি

‘অনিবার্য কারণে’ রাবির স্নাতক প্রথম বর্ষের ভর্তি কার্যক্রম স্থগিত!

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) স্নাতক প্রথম বর্ষের ভর্তি কার্যক্রম 'অনিবার্য কারণ' দেখিয়ে স্থগিত করা হয়েছে। পরবর্তী নির্দেশনা পর্যন্ত এ সিদ্ধান্ত বহাল থাকবে। রবিবার বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে। 

পৃথক তিনটি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, 'অনিবার্য কারণবশত পহেলা জুলাইর ভর্তি কার্যক্রম ও সাক্ষাৎকার পরবর্তী বিজ্ঞপ্তি না দেয়া পর্যন্ত স্থগিত করা হলো।'

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, সরকারি চাকরিতে সার্বজনীন পেনশন নীতি 'প্রত্যয় স্কিম' প্রত্যাহারের দাবিতে শিক্ষকদের আন্দোলন চলছে। পহেলা জুলাই থেকে সর্বাত্মক কর্মসূচির আওতায় ক্লাস, পরীক্ষা ও অন্যান্য কার্যক্রম বর্জন করেছে শিক্ষকরা। সেজন্যই মূলত এই সিদ্ধান্ত এসেছে। 

খোঁজ নিয়ে জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের অনেক বিভাগে পরীক্ষা চলমান। অনেক বিভাগে জুলাই মাসেই পরীক্ষার সময় নির্ধারিত আছে। শিক্ষকদের আন্দোলনের কারণে এসব পরীক্ষা যথাসময়ে হবে কিনা সেটা নিয়ে প্রশ্ন উঠেছে। 

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) অধ্যাপক আশরাফুল ইসলাম বলেন, 'বিভাগের পরীক্ষা সংক্রান্ত সিদ্ধান্ত মূলত বিভাগের একাডেমিক কমিটিই নেয়। বিশ্ববিদ্যালয় শুধু সহায়তা করে। তবে  আগামীকাল এ নিয়ে আলোচনা করা হবে।'

এর আগে, পহেলা জুলাই ২০২৩-২৪ সেশনের স্নাতক প্রথমবর্ষের ক্লাস শুরুর কথা থাকলেও সেটা ১৫ জুলাই নির্ধারণ এবং ভর্তি কার্যক্রম সময় ১১ জুন পর্যন্ত বৃদ্ধি করা হয়। 

 


বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর