১ জুলাই, ২০২৪ ১৭:৫৫

‘পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপণের বিকল্প নেই’

অনলাইন ডেস্ক

‘পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপণের বিকল্প নেই’

সংগৃহীত ছবি

খাদ্য পুষ্টি ও পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপণের কোনো বিকল্প নেই বলে মন্তব্য করেছেন কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ। আজ সকালে ৩ মাসব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির ধারাবাহিকতায় বাংলাদেশ কৃষক লীগের ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে রাজধানীর শ্যামপুর কদমতলি ইকো পার্কে ১০০০ বৃক্ষ রোপণ করা হয়। এসময় তিনি এসব কথা বলেন। 

কৃষিবিদ সমীর চন্দ বলেন, জীবনধারণের জন্য খাদ্য পুষ্টি ও স্বাস্থ্য রক্ষায় বৃক্ষরোপণের কোনো বিকল্প নেই। বৈশ্বিক জলবায়ুর প্রভাবে বাংলাদেশকে তীব্র দাবদাহ, ঘূর্ণিঝড় ও জলোচ্ছ্বাস থেকে রক্ষায় আসুন সবাই মিলে আষাঢ়- শ্রাবণ- ভাদ্র এই ৩ মাসব্যাপী প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশিত বৃক্ষরোপণ কর্মসূচিকে বৃক্ষরোপণ উৎসবে পরিণত করি।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ অ্যাডভোকেট সানজিদা খানম এমপি। ঢাকা মহানগর দক্ষিণ কৃষক লীগের ভারপ্রাপ্ত আহ্বায়ক আহসানুল হক পলাশের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন কৃষক লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কৃষিবিদ বিশ্বনাথ সরকার বিটু। আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষক লীগের সহ-সভাপতি মো. আবুল হোসেন, সাংগঠনিক সম্পাদক ও ঢাকা বিভাগ দক্ষিণের সদস্য সচিব নুরে আলম সিদ্দিকী হক, হিজবুল বাহার রানা, ভারপ্রাপ্ত প্রচার ও প্রকাশনা সম্পাদক নুরুল ইসলাম বাদশা, ঢাকা মহানগর দক্ষিণ কৃষক লীগের সদস্য সচিব আব্দুল মতিন মাস্টার, ঢাকা মহানগর দক্ষিণ কৃষক লীগের বৃক্ষরোপণ কর্মসূচির আহ্বায়ক মো. আব্দুল মান্নান, বৃক্ষরোপণ কর্মসূচির সদস্য সচিব আশরাফুল আলম লাখু সহ কেন্দ্রীয়, ঢাকা মহানগর দক্ষিণ এবং বিভিন্ন থানার কৃষক লীগ নেতৃবৃন্দ।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর