শিরোনাম
২ জুলাই, ২০২৪ ১৬:৩৭

শিক্ষকদের কর্মবিরতিতে দ্বিতীয় দিনেও স্থবির জাবি

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

শিক্ষকদের কর্মবিরতিতে দ্বিতীয় দিনেও স্থবির জাবি

সার্বজনীন পেনশন 'প্রত্যয় স্কিম' বাতিলের দাবিতে শিক্ষক কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতিতে দ্বিতীয় দিনেও স্থবির জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জাবি)। ক্লাস-পরীক্ষা ও প্রশাসনিক সকল ধরনের কার্যক্রম বন্ধ রেখে পালিত হয়েছে দ্বিতীয় দিনের সর্বাত্মক কর্মবিরতি।

আজ মঙ্গলবার দুপুর ১২ থেকে ১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে ও গুচ্ছ ভাস্কর্য চত্বরে আলাদা আলাদা কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালন করেন শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীরা।

ক্যাম্পাস ঘুরে দেখা যায়, সকল বিভাগসমূহের ক্লাস-পরীক্ষা, অফিসসমূহ বন্ধ রয়েছে। ফলে চলমান সকল বর্ষের পরীক্ষাসমূহ স্থগিত হওয়ায় বিপাকে পড়েছেন শিক্ষার্থীরা। এছাড়াও নিয়মিত ক্লাস-পরীক্ষা না হওয়ায় সেশনজটের শঙ্কায় প্রকাশ করেছেন বেশিরভাগ শিক্ষার্থীরা।

শিক্ষকদের যুক্তিসংগত দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মবিরতি চালিয়ে যাওয়ার কথা জানিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক সহযোগী অধ্যাপক শেখ মাশরিক হাসান। তিনি বলেন, সরকারের উচ্চ মহল থেকে এখনো আমাদের সাথে এখনো কোন ধরনের যোগাযোগ করেনি। শীঘ্রই শিক্ষকদের চলমান আন্দোলনের মধ্যে দাবি আদায় না হলে আরো কঠোর কর্মসূচিতে যেতে বাধ্য হবেন শিক্ষকেরা।

আইন অনুষদের ডিন অধ্যাপক মাসুম বিল্লাহ বলেন, শিক্ষকদের এই চলমান আন্দোলনের সাথে সংগতি প্রকাশ করতে এসেছি। এটি শিক্ষকদের আত্মমর্যাদার বিষয়। সরকারের উচিত পেনশন নিয়ে দ্রুত আলোচনার মাধ্যমে এর সুরাহা করা নতুবা শিক্ষকেরা অবহেলিত হয়ে বৈষম্যের শিকার হবে। 

কর্মবিরতিতে দ্বিতীয় দিনের মতো বন্ধ রয়েছে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার সহ প্রশাসনিক সব ধরনের কার্যক্রম। তবে খোলা রয়েছে শিক্ষার্থীদের জন্য উন্মুক্ত গ্রন্থাগার। 


বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর