৪ জুলাই, ২০২৪ ১৬:৩৮

তিন ঘণ্টা পর মহাসড়ক ছাড়ল কুবি শিক্ষার্থীরা

কুমিল্লা প্রতিনিধি

তিন ঘণ্টা পর মহাসড়ক ছাড়ল কুবি শিক্ষার্থীরা

চারটি দাবি জানিয়ে তিন ঘণ্টা পর ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক ছেড়ে বিশ্ববিদ্যালয়ে ফিরে গিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থীরা। আজ বৃহস্পতিবার দুপুর সাড়ে তিনটার দিকে কুমিল্লা জেলা প্রশাসক ও পুলিশ সুপারের উপস্থিতিতে তারা মহাসড়কে অবরোধ ছাড়ার ঘোষণা দেন। 

শিক্ষার্থীদের চারটি দাবি হলো, ২০১৮এর পরিপত্র পুনঃবহাল করতে হবে, প্রতিবন্ধী ও উপজাতি কোটা ছাড়া ১ম থেকে ৪র্থ শ্রেণির সব চাকরিতে সব ধরনের কোটা বাতিল করতে হবে, অবিলম্বে হাইকোর্টের রায় প্রত্যাহার করতে হবে,  উল্লিখিত দাবিসমূহ মাননীয় প্রধানমন্ত্রী বরাবর পৌঁছে দিতে দিবে।

তবে অতি দ্রুত যদি দাবিগুলো না মানা হয় তাহলে শিক্ষার্থীরা পরবর্তীতে কঠোর অবস্থানে যাবে বলে হুঁশিয়ারি দেন। এছাড়া এবার শুধু সড়ক পথ অবরোধ করা হলেও দাবি মানা না হলে পরবর্তীতে রেলপথও অবরোধের ঘোষণা দেন শিক্ষার্থীরা। 

এই বিষয়ে জেলা প্রশাসক খন্দকার মুঃ মুশফিকুর রহমান তাদের বলেন, 'এটা শুধু তোমাদের দাবি না সারা বাংলাদেশের শিক্ষার্থীদের দাবি। তোমরা যে দাবি দিয়েছো সেটা আমি মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠিয়ে দিবো।’

উল্লেখ্য, ২০১৮ সালে কোটা বাতিল করে দেওয়া প্রজ্ঞাপন হাইকোর্ট অবৈধ ঘোষণার প্রতিবাদে ও প্রজ্ঞাপন পুনর্বহালের দাবিতে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও শিক্ষাবর্ষের পাঁচ শতাধিক শিক্ষার্থী বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২ টা থেকে সাড়ে তিনটা পর্যন্ত ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করেছিল।  ফলে মহাসড়কে দেখা দিয়েছিল ৭ কিলোমিটার দীর্ঘ যানজট।

বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর