৬ জুলাই, ২০২৪ ১৬:২৭

বর্ণাঢ্য আয়োজন রাবির ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

রাবি প্রতিনিধি

বর্ণাঢ্য আয়োজন রাবির ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

বর্ণাঢ্য আয়োজনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। শনিবার দিবসটি উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার। 

উদ্বোধনকালে উপাচার্য বলেন, এ বিশ্ববিদ্যালয়ের ইতিহাস অন্যদের চেয়ে অনন্য। জ্ঞানকে শানিত করার উদ্দেশ্যেই এই বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা হয়েছিল। প্রতিষ্ঠালগ্ন থেকেই শিক্ষা-গবেষণা ও সমাজ সংস্কারে বহু জ্ঞানতাপস ত্যাগ রয়েছে। ফলে বিশ্ববিদ্যালয় এ অবস্থানে এসেছে। বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে আমরা কাজ করছি। সকলের সম্মিলিত প্রচেষ্টায় এ বিশ্ববিদ্যালয় বিশ্বের শ্রেষ্ঠ বিদ্যাপীঠে পরিণত হবে বলে প্রত্যাশা করেন তিনি।  

এদিন বেলা সাড়ে ১০টায় বেলুন-ফেস্টুন ও পায়রা উড়িয়ে দিবসটির উদ্বোধন করা হয়। পরে বর্ণাঢ্য শোভাযাত্রা শেষে বৃক্ষ রোপন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এ সময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্যদ্বয় অধ্যাপক সুলতান-উল-ইসলাম ও অধ্যাপক হুমায়ুন কবির, রেজিস্ট্রার অধ্যাপক তারিকুল হাসান, কোষাধ্যক্ষ অধ্যাপক অবায়দুর রহমানসহ বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা, ডীন ও প্রাধ্যক্ষগণসহ অনেকে উপস্থিত ছিলেন। 

এ দিকে পেনশনস্কিম 'প্রত্যয়' থেকে বিশ্ববিদ্যালয়ের অন্তর্ভুক্তি বাতিলের দাবিতে চলা বর্জন আন্দোলনের অংশ হিসেবে প্রতিষ্ঠাবার্ষিকীতে অংশ নেয়নি শিক্ষক সমিতি। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক হাবিবুর রহমান বলেন, চলমান বর্জন কর্মসূচির কারণের সমিতির শিক্ষকরা প্রতিষ্ঠাবার্ষিকীতে অংশ নেইনি। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর