৯ জুলাই, ২০২৪ ১৭:৫৯

কোটা বাতিলের দাবিতে চবি শিক্ষার্থীদের ‌‘গণসংযোগ’ কর্মসূচি

চবি প্রতিনিধি

কোটা বাতিলের দাবিতে চবি শিক্ষার্থীদের ‌‘গণসংযোগ’ কর্মসূচি

ফাইল ছবি

সরকারি চাকরিতে কোটা বাতিল, মেধাভিত্তিক নিয়োগের পরিপত্র বহাল রাখার দাবিতে সারাদেশের মতো ‘গণসংযোগ’ কর্মসূচি পালন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষার্থীরা।

মঙ্গলবার সকাল সাড়ে ১০টা থেকে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে অবস্থান কর্মসূচি পালন করে আন্দোলনকারীরা। পরে দুপুর ১২টা থেকে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোতে গণসংযোগ কর্মসূচি পালন করেন তারা।

কোটা আন্দোলনকারী চবির সহকারী সমন্বয়ক খান তালাত মাহমুদ রাফি বলেন, শহীদ মিনারে অবস্থান কর্মসূচি শেষে দুপুর ১২টা থেকে ছেলে ও মেয়েদের হলগুলোতে গণসংযোগ করেছি। মেয়েদের হল গেটের সামনে গিয়ে আমরা চলমান আন্দোলন সম্পর্কে তাদের বলেছি, এতে তারা স্বতঃস্ফূর্ত আগ্রহ দেখিয়েছে। আন্দোলনে নারী শিক্ষার্থীদের উপস্থিতি কম হলেও আবাসিক হলগুলোতে গণসংযোগের পর নারী শিক্ষার্থীদের অংশগ্রহণ বেড়েছে।

পরবর্তী কর্মসূচি সম্পর্কে তিনি বলেন, দাবি আদায় না হলে আগামীকাল থেকে ঘোষণা অনুযায়ী তিন দিনের সর্বাত্মক ‘বাংলা ব্লকেড’ কর্মসূচি পালিত হবে।

উল্লেখ, সরকারি চাকরিতে কোটা পদ্ধতি পুনর্বহালের দাবিতে সারাদেশের শিক্ষার্থীরা আন্দোলন করছে। অবস্থান কর্মসূচি, সড়ক অবরোধ, বাংলা ব্লকেড কর্মসূচির পর এবার গণসংযোগ করছে আন্দোলনকারীরা। দাবি আদায় না হলে কাল থেকে আবারও সর্বাত্মক ‘বাংলা ব্লকেড’ করবেন বলে জানিয়েছেন শিক্ষার্থীরা।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর