১১ জুলাই, ২০২৪ ১৭:০৩

বৃষ্টি উপেক্ষা করে ঢাবিতে জড়ো হচ্ছেন আন্দোলনকারীরা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

বৃষ্টি উপেক্ষা করে ঢাবিতে জড়ো হচ্ছেন আন্দোলনকারীরা

কোটা সংস্কারের দাবিতে ঝড় বৃষ্টি উপেক্ষা করে ‌‘বাংলা ব্লকেড’ কর্মসূচিতে অংশ নিতে কেন্দ্রীয় লাইব্রেরির সামনে জড়ো হচ্ছেন আন্দোলনকারী ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। 

বৃহস্পতিবার (১১ জুলাই) বিকেল ৪টা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল থেকে মিছিল নিয়ে কেন্দ্রীয় লাইব্রেরিতে জড়ো হতে শুরু করেন শিক্ষার্থীরা। এরপর বড় একটি মিছিল নিয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পয়েন্ট প্রদক্ষিণ করে শাহবাগ অভিমুখে যাত্রা করেন তারা।

এ সময় শিক্ষার্থীরা 'সারা বাংলা ব্লকেড, ব্লকেড-ব্লকেড', 'হাইকোর্ট না শাহবাগ, শাহবাগ-শাহবাগ', 'কোটা নাকি মেধা আগে, জবাব চাই শাহবাগে', ’১৮ এর হাতিয়ার, গর্জে উঠুক আরেকবার’, ১৮ এর পরিপত্র, বহাল করতে হবে’, সংবিধানের মূলকথা, সুযোগের সমতা’, 'সারা বাংলায় খবর দে, কোটা প্রথার কবর দে’, 'কোটা না মেধা, মেধা মেধা' সহ নানা স্লোগান দেন।

সরেজমিনে দেখা যায়, এদিন শিক্ষার্থীদের আন্দোলনকে ঘিরে শাহবাগে বিপুল পরিমাণে পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। এদিকে মধুর ক্যান্টিনেও ছাত্রলীগের নেতাকর্মীরা জড়ো হতে শুরু করেছেন।

এর আগে গতকাল বুধবার শাহবাগ থেকে সকাল-সন্ধ্যা সারা দেশের "বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের" সমন্বয় করে অবরোধ কর্মসূচি পরিচালনা করা হয়। বিকেল ৫টায় শাহবাগ থেকে ঘোষণা এলে রাজধানীর অন্যান্য স্পটে অবস্থানরত ঢাকা বিশ্ববিদ্যালয় ও সাত কলেজের শিক্ষার্থীরা অবস্থান ত্যাগ করে শাহবাগে জড়ো হতে শুরু করে। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে প্রেস ব্রিফিংয়ে পরবর্তী কর্মসূচি ঘোষণার মাধ্যমে শাহবাগ ত্যাগ করেন শিক্ষার্থীরা। পরবর্তী কর্মসূচি অনুযায়ী আজ বৃহস্পতিবার বিকেল ৩টা থেকে রাজধানীর বিভিন্ন স্পটে ব্লকেড কর্মসূচি পালন করছেন শিক্ষার্থীরা।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর