১১ জুলাই, ২০২৪ ১৭:৩৮

শাবিপ্রবি ও সিকৃবি শিক্ষকদের কর্মবিরতি অব্যাহত

নিজস্ব প্রতিবেদক, সিলেট

শাবিপ্রবি ও সিকৃবি শিক্ষকদের কর্মবিরতি অব্যাহত

সর্বজনীন পেনশন কর্মসূচির ‘প্রত্যয়’ স্কিমে পাবলিক বিশ্ববিদ্যালয়ের অন্তর্ভুক্তি বাতিলের দাবিতে চলমান আন্দোলনে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) এবং কৃষি বিশ্ববিদ্যালয় (সিকৃবি) অচল হয়ে পড়েছে। দুই বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা ক্লাস ও পরীক্ষা বাদ দিয়ে কর্মবিরতি পালন করছেন। 

বৃহস্পতিবার শাবিপ্রবি শিক্ষক সমিতির ব্যানারে শিক্ষকরা সমাজবিজ্ঞান ভবনের সামনে অবস্থান নেন। দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত তারা সেখানে অবস্থান কর্মসূচি পালন করেন। 

শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মো. আনোয়ার হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. আলমগীর কবীরের সঞ্চালনায় অবস্থান কর্মসূচিতে বিভিন্ন বিভাগের প্রধানরা বক্তব্য রাখেন। এছাড়া শাবিপ্রবির কর্মকর্তা ও কর্মচারী পরিষদও পৃথক কর্মসূচি পালন করেছে।

এদিকে, বৃহস্পতিবার সিকৃবি শিক্ষক সমিতি কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদের সামনে অবস্থান কর্মসূচি পালন করে। শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ ছফি উল্লাহ ভূঁইয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মুহাম্মদ আল মামুনের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন শিক্ষক নেতারা। এছাড়া প্রশাসনিক ভবনের সামনে অফিসার্স পরিষদ ও ভেটেরিনারি, এনিম্যাল ও বায়োমেডিক্যাল সায়েন্সেস অনুষদের সামনে কর্মচারী পরিষদ সমাবেশ করে। 

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর