১২ জুলাই, ২০২৪ ১৮:৫২

শনিবার ছাত্র আন্দোলনের প্রতিনিধি বৈঠক, সন্ধ্যায় সংবাদ সম্মেলন

অনলাইন ডেস্ক

শনিবার ছাত্র আন্দোলনের প্রতিনিধি বৈঠক, সন্ধ্যায় সংবাদ সম্মেলন

সংগৃহীত ছবি

কোটা সংস্কার আন্দোলনে ঘোষিত এক দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে নতুন কর্মসূচি ঘোষণা করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।

আগামীকাল শনিবার সারাদেশে সংগঠনটির সমন্বয়কদের নিয়ে অনলাইন-অফলাইনে প্রতিনিধি বৈঠক করা হবে। একই সঙ্গে পূর্বঘোষিত ক্লাস-পরীক্ষা বর্জনের কর্মসূচিও চলমান থাকবে।

রাজধানীর শাহবাগে অবরোধ শেষে আজ শুক্রবার সন্ধ্যা সোয়া ৬টায় এই কর্মসূচি ঘোষণা করেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক আবু বাকের মজুমদার।

এ সময় তিনি জানান, শনিবার সন্ধ্যা ৬টায় সংবাদ সম্মেলনের মাধ্যমে কঠোর কর্মসূচির ঘোষণা দেবেন তারা।

এর আগে ‘বাংলা ব্লকেডের চতুর্থ দিনে বাধা ও পুলিশি হামলার বিচারের দাবিতে’ আজ শুক্রবার বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন শিক্ষার্থীরা। ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে বিকাল সোয়া ৪টায় মিছিল শুরু হয়ে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ স্থান প্রদক্ষিণ করে শাহবাগে এসে অবস্থান গ্রহণ করে। এসময় ঢাকা কলেজসহ অন্যান্য প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা যোগদান করেন।

গতকাল বৃহস্পতিবার হাইকোর্টের দেওয়া রায়ের মূল অংশ প্রকাশ হয়। এতে আদালত বলেছে, সব কোটা বজায় রেখে সরকারি নিয়োগের ক্ষেত্রে প্রয়োজন মনে করলে সরকার কোটার হার পরিবর্তন বা বাড়াতে-কমাতে পারে। যেকোনো পাবলিক পরীক্ষায় কোটা পূরণ না হলে সাধারণ মেধাতালিকা থেকে শূন্য পদ পূরণ করায় বিবাদীদের স্বাধীনতা রয়েছে।

আদালতের এ আদেশ সত্ত্বেও আন্দোলন চালিয়ে যাচ্ছেন শিক্ষার্থীরা। তারা বলছেন, নির্বাহী বিভাগ থেকে এ বিষয়ে স্পষ্ট ও স্থায়ী সমাধান দিতে হবে।

বিডি প্রতিদিন/জুনাইদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর