১২ জুলাই, ২০২৪ ২০:০৩

হামলার প্রতিবাদে বিক্ষোভ শেকৃবি শিক্ষার্থীদের

শেকৃবি প্রতিনিধি

হামলার প্রতিবাদে বিক্ষোভ শেকৃবি শিক্ষার্থীদের

সরকারি চাকরিতে কোটা সংস্কার এবং শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছেন শেরেবাংলা কৃষি  বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) শিক্ষার্থীরা। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন বলে জানান তারা। এদিন গত কয়েকদিনের চেয়ে  বিপুল পরিমাণ শিক্ষার্থী আন্দোলনে অংশগ্রহণ করেন।

শুক্রবার (১২ জুলাই) বেলা ৫ টায় লাইব্রেরি থেকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে বিক্ষোভ মিছিল বের করেন তারা। মিছিলটি ক্যাম্পাসের সেকেন্ড গেট হয়ে বিভিন্ন মহাসড়ক প্রদক্ষিণ করে। এসময় শিক্ষার্থীরা পরিকল্পনা মন্ত্রণালয়ের সংযোগ সড়ক, আগারগাঁও, শিশুমেলা, কলেজগেট হয়ে বিশ্ববিদ্যালয়ের সয়েল মোড়ে অবস্থান নেন। এ সময় ভুয়া ভুয়া স্লোগান দিতে থাকেন শিক্ষার্থীরা। বিকাল ৬টায় প্রতিবেদন লেখা পর্যন্ত আন্দোলন চলমান ছিল।

বৈষম্যবিরোধী আন্দোলনের একজন শিক্ষার্থী বলেন, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের উপর হামলা, লাঠিচার্জ করার প্রতিবাদে আজ আমাদের এই বিক্ষোভ মিছিল। তবে কোটা প্রথার বিরুদ্ধে আমাদের অবরোধ, বাংলা ব্লকেড কর্মসূচি অব্যহত থাকবে। আমরা আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত রাজপথ ছাড়ছি না। তবে শিক্ষার্থীদের উপর যারা হামলা ও আক্রমণ করেছে তাদের বিরুদ্ধে তদন্ত করে বিচারের আওতায় আনার দাবি জানাচ্ছি।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর