১৩ জুলাই, ২০২৪ ২০:১১

আন্দোলনকারীদের সাথে ঢাবির সমন্বয়কদের বৈঠক, জবিতে কমিটি ঘোষণা

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

আন্দোলনকারীদের সাথে ঢাবির সমন্বয়কদের বৈঠক, জবিতে কমিটি ঘোষণা

আন্দোলনকারীদের সাথে ঢাবির সমন্বয়কদের বৈঠক

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) কোটা আন্দোলনকারী শিক্ষার্থীদের সাথে ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের’ সমন্বয়কারীদের বৈঠক ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে কোটা আন্দোলনের নেতৃত্বকে সুসংগঠিত করার লক্ষ্যে দুই সদস্য বিশিষ্ট সমন্বয়ক কমিটি ঘোষণা করা হয়েছে।

শনিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের কাঁঠাল তলায় এ বৈঠক ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বৈঠকে দুই সদস্য বিশিষ্ট সমন্বয় কমিটিতে বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের মেহেরুন্নেসা নিদ্রাকে প্রধান সমন্বয়ক এবং ২০২১-২২ শিক্ষাবর্ষের মো. মারুফুল ইসলামকে সহ-সমন্বয়ক ঘোষণা করা হয়েছে।

এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের’ অন্যতম দু’জন সমন্বয়ক আসিফ মাহমুদ ও আব্দুল হান্নান মাসুদ এবং সহ-সমন্বয়ক আবু সাইদ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কোটা আন্দোলনকারীদের সাথে বৈঠক করে আলোচনা সভা ও দিক-নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।

জবির আন্দোলনকারীরা জানান, আজ ঢাবি থেকে সমন্বয়ক দল এসে আমাদের সাথে আলোচনা করেছে। সেই সঙ্গে কোটা আন্দোলনে সক্রিয় ভূমিকা পালনের জন্য আমাদের দিক-নির্দেশনা দিয়েছে। আমরা কিভাবে আগামীতে আন্দোলন চালিয়ে যাব এবং ঢাবির সাথে সমন্বয় করতে বলা হয়েছে। আন্দোলনে যেকোনো হুমকি-ধামকি আসুক না কেন, তারা পাশে থাকবে বলে আশ্বস্ত করেছে।

এ বিষয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক আসিফ মাহমুদ বাংলাদেশ প্রতিদিনকে বলেন, আমরা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে গিয়েছি তাদের সাথে আন্দোলনের সমন্বয় করতে। এ লক্ষ্যে দুই সদস্য বিশিষ্ট সমন্বয় কমিটি ঘোষণা করেছি, তারা আমাদের সাথে সমন্বয় করে কাজ করবে। পরবর্তী আন্দোলনে কেন্দ্রীয় নেতৃত্বের সাথে সুসংগঠিত হয়ে একে-অপরের পাশে থাকার জন্য অঙ্গীকারবদ্ধ হয়েছি।

তিনি আরও বলেন, আমরা রাতেই ৬৫ সদস্য বিশিষ্ট কমিটিকে বর্ধিত করে ১০১ বা ১০২ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করব। সেই সঙ্গে সারাদেশে আন্দোলনকারীদের একত্রিত করার উদ্দেশ্যে আমরা আজকে বৈঠক ও আলোচনা সভা করেছি।

বিডি প্রতিদিন/এমআই  

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর