১৪ জুলাই, ২০২৪ ১০:৩৩

বুয়েটের দুই অধ্যাপকের নেতৃত্বে বাংলাদেশ রসায়ন সমিতি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

বুয়েটের দুই অধ্যাপকের নেতৃত্বে বাংলাদেশ রসায়ন সমিতি

বাংলাদেশ রসায়ন সমিতির ২০২৩-২০২৪ মেয়াদের কার্যনির্বাহী পরিষদের নির্বাচনের ফলাফল প্রকাশিত হয়েছে। এতে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন যথাক্রমে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. আল-নকীব চৌধুরী ও অধ্যাপক  ড. শাখাওয়াত হোসেন ফিরোজ। 

অধ্যাপক ড. আল-নকীব চৌধুরী বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) এর রসায়ন বিভাগের প্রধান এবং পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য। অধ্যাপক ড. মো. শাখাওয়াৎ হোসেন ফিরোজ  বুয়েটের রসায়ন বিভাগের প্রাক্তন বিভাগীয় প্রধান ও শেরে বাংলা হলের প্রভোস্ট হিসেবে দায়িত্বরত আছেন। 

এছাড়াও নির্বাচনে যুগ্ম সম্পাদক ও সদস্য পদে নির্বাচিত হয়েছেন যথাক্রমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের অধ্যাপক মোহাম্মদ শাহ মিরান ও বুয়েট রসায়ন বিভাগের অধ্যাপক আবু বিন ইমরান।

সকল সদস্যগণের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে যুগের চাহিদার সাথে সমন্বয় রেখে কর্মপন্থা ঠিক করার অঙ্গীকার ব্যক্ত করে অধ্যাপক ড. আল-নকীব চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিনবদলের সনদ বাস্তবায়নে ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে রসায়ন সংশ্লিষ্ট বিষয়ের গুরুত্ব বিবেচনা করলে বাংলাদেশ রসায়ন কমিটির কর্মপরিধি ব্যাপক। বিশ্ববিদ্যালয়, কলেজ ও স্কুল পর্যায়ের শিখন পদ্ধতি, বিজ্ঞান জনপ্রিয়করণ, টেকসই ও লাগসই প্রযুক্তি উদ্ভাবনসহ বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশ রসায়ন সমিতির কাজ করার সুযোগ রয়েছে।

অধ্যাপক ড. মো. শাখাওয়াৎ হোসেন ফিরোজ বলেন, বিভিন্ন ক্ষেত্রে রসায়ন সমিতির কাজ করার  সুযোগকে কাজে লাগিয়ে একটি পরিবর্তনের ধারা সূচনা করার প্রত্যয়ে আমরা কাজ করবো।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর