১৫ জুলাই, ২০২৪ ১২:২৯

এআইইউবি-পুলিশ স্টাফ কলেজের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর

অনলাইন ডেস্ক

এআইইউবি-পুলিশ স্টাফ কলেজের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর

আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ (এআইইউবি) ও পুলিশ স্টাফ কলেজ বাংলাদেশ (পিএসসি) এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। এই সমঝোতা স্মারকের ফলে দুটি প্রতিষ্ঠানের মধ্যে শিক্ষা, গবেষণা এবং উন্নয়নের সুযোগ বৃদ্ধি পাবে। সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে এই সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

সমঝোতা স্মারক স্বাক্ষর এআইইউবির অ্যাকাডেমিক স্ট্র্যাটেজিক প্ল্যান ২০২৩-৩৩-কে প্রতিফলিত করে। যার লক্ষ্য মানসম্পন্ন শিক্ষা, গবেষণা এবং উদ্ভাবনের মাধ্যমে বাংলাদেশকে একটি জ্ঞানের কেন্দ্রে পরিণত করা। সমঝোতা স্মারক স্বাক্ষরের ফলে দুটি প্রতিষ্ঠানের মধ্যে উচ্চশিক্ষার ক্ষেত্রে সহযোগিতার দ্বার উন্মোচিত হলো। এর মাধ্যমে বাংলাদেশ পুলিশ ও তাদের পরিবারের সদস্য এআইইউবিতে উচ্চশিক্ষা এবং গবেষণার ক্ষেত্রে বিশেষ সুবিধা লাভ করবে।

সমঝোতা স্মারকে পুলিশ স্টাফ কলেজ বাংলাদেশের পক্ষে রেক্টর ড. মল্লিক ফকরুল ইসলাম ও আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ (এআইইউবি) এর পক্ষে ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. সাইফুল ইসলাম স্বাক্ষর করেন।

এসময় এআইইউবি প্রতিষ্ঠাতা সদস্য ড. হাসানুল এ. হাসান, প্রতিষ্ঠাতা সদস্য ও ভাইস চেয়ারম্যান নাদিয়া আনোয়ার, প্রো-ভাইস চ্যান্সেলার অধ্যাপক ড. মো. আব্দুর রহমান, পরিচালক (অর্থ ও হিসাব) খন্দকার সাব্বির মো. কবির, পুলিশ স্টাফ কলেজ বাংলাদেশের ভাইস রেক্টর ও ডিআইজি রেজাউল হক রেজা উপস্থিত ছিলেন। এছাড়াও অনুষ্ঠানে পুলিশ স্টাফ কলেজের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং এআইইউবির ডিন, শিক্ষক ও ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর