১৫ জুলাই, ২০২৪ ১৮:০৯

কোটা আন্দোলন : হামলায় আহত অর্ধ শতাধিক ঢামেকে

অনলাইন ডেস্ক

কোটা আন্দোলন : হামলায় আহত অর্ধ শতাধিক ঢামেকে

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগের হামলা, মারধর ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে আহত অন্তত অর্ধ শতাধিক ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

সোমবার বিকেল ৪টার পর থেকে আহত শিক্ষার্থীরা ঢাকা মেডিকেলে চিকিৎসা নিতে আসতে থাকেন।

ঢামেকের জরুরি বিভাগে গিয়ে দেখা গেছে, আহত শিক্ষার্থীরা চিকিৎসা নিচ্ছেন। তারা কেউ হেঁটে, কেউ রিকশায়, কেউ অন্যান্য বাহনে চড়ে এসেছেন। অনেকেরই মাথায় আঘাত লেগেছে। তাদের মাথা থেকে রক্ত ঝরতেও দেখা গেছে।

জানা গেছে, সোমবার বিকেল ৩টার দিকে বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হলের সামনে ছাত্রলীগের সঙ্গে আন্দোলনকারীদের সংঘর্ষ হয়। এরপর ক্যাম্পাসের কয়েকটি জায়গায় আন্দোলনকারীদের ওপর হামলা চালায় ছাত্রলীগ। আন্দোলনকারীরা পিছু হটলে তাদের ধরে ধরে মারধর করা হয়। আহতদের প্রায় সবাই ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী। 

ছাত্রলীগ দাবি করেছে, তাদেরও কয়েক জন আহত হয়েছেন।

ঢাকা মেডিকেলের সামনে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সাধারণ সম্পাদক রাফিকুজ্জামান ফরিদ সাংবাদিকদের বলেন, কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলায় শতাধিক শিক্ষার্থী আহত হয়ে ঢাকা মেডিকেলে চিকিৎসার জন্য এসেছেন। এর বাইরে অন্যান্য হাসপাতালেও আহত অনেকেই চিকিৎসা নিচ্ছেন।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর