১৫ জুলাই, ২০২৪ ১৮:৩৩

‘রাজাকার’ স্লোগানের প্রতিবাদে ইবিতে ছাত্রলীগের বিক্ষোভ

ইবি প্রতিনিধি

‘রাজাকার’ স্লোগানের প্রতিবাদে ইবিতে ছাত্রলীগের বিক্ষোভ

কোটা সংস্কারপন্থী শিক্ষার্থীদের ‘রাজাকার, রাজাকার’ স্লোগানের প্রতিবাদে বিক্ষোভ-মিছিল ও ছাত্র সমাবেশ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগ। এ সময় নেতারা বলেন, কোটা সংস্কারপন্থীদের স্লোগান পুরো ছাত্র সমাজ ব্যথিত হয়েছে।

সোমবার সকাল সাড়ে ১১টায় দলীয় টেন্ট থেকে বিক্ষোভ-মিছিল বের হয়। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে প্রধান ফটক হয়ে শেখপাড়া বাজার ঘুরে আবারো দলীয় টেন্টে ছাত্র সমাবেশে মিলিত হয়।

গতকাল রবিবার রাতে ক্যাম্পাসে ‘তুমি কে? আমি কে?, রাজাকার, রাজাকার’ স্লোগানে বিক্ষোভ মিছিল করেন কোটা সংস্কারপন্থী শিক্ষার্থীরা। এর প্রতিবাদে শাখা ছাত্রলীগ এ বিক্ষোভ মিছিল ও ছাত্র সমাবেশের আয়োজন করে।

সমাবেশে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয় বলেন, ‘এ দেশের পবিত্র মাটিতে গতকাল রাতে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের মুষ্টিমেয় কিছু শিক্ষার্থী নিজেদেরকে ‘রাজাকার’ দাবি করে স্লোগান দিয়েছে। এতে পুরো ছাত্র সমাজ ব্যথিত হয়েছে। আজ থেকে এই পবিত্র বাংলায় কেউ ‘রাজাকার রাজাকার’ স্লোগান দিলে তাদেরকে যোগ্য জবাব দেওয়া হবে। ইসলামী বিশ্ববিদ্যালয়ের মাটিতে কেউ যদি আর একবার ‘তুমি কে? আমি কে?, রাজাকার, রাজাকার’ স্লোগান দেয় তাহলে তাদেরকে সমূলে উৎপাটন করা হবে।’

শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত বলেন, ‘যারা সামনে থেকে এ ধরনের স্লোগান দিবে তাদেরকে চিহ্নিত করে ব্যবস্থা নেওয়া হবে। যারা নিজেদেরকে ‘রাজাকার’ দাবি করে তারা স্বাধীনতাবিরোধী শক্তি। তারা ক্যাম্পাসের স্বাভাবিক পরিবেশ নষ্ট করতে চাই। আগামীতে কেউ এ ধরনের ধৃষ্টতা দেখালে সাধারণ শিক্ষার্থীদের সাথে নিয়ে ছাত্রলীগ তা প্রতিহত করবে।’

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর