১৫ জুলাই, ২০২৪ ২০:০৭

ঢাবিতে শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে শেকৃবিতে বিক্ষোভ

শেকৃবি প্রতিনিধি

ঢাবিতে শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে শেকৃবিতে বিক্ষোভ

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি), চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) সহ সারাদেশে শিক্ষার্থীদের উপর নৃশংস হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছেন শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) সাধারণ শিক্ষার্থীরা।

সোমবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে শেকৃবির লুৎফর রহমান হলের সামনে প্রায় দুই শতাধিক শিক্ষার্থী সমবেত হয়ে বিক্ষোভ মিছিল শুরু করেন।

এ সময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল প্রদক্ষিণ করে ফার্স্ট গেট হয়ে কলেজ গেট এবং গণভবনের সংযুক্ত সড়ক প্রদক্ষিণ করেন। এ সময় গণভবনের সংযুক্ত সড়কে প্রবেশ করতে গেলে পুলিশি বাধার সম্মুখীন হয়। পরে শিক্ষার্থীরা পুলিশের বাধা ভেঙে ‘ভুয়া, ভুয়া’ স্লোগান দিয়ে বিক্ষোভ চালাতে থাকেন।

বিক্ষোভ মিছিলে শিক্ষার্থীরা, ‘ঢাবিতে হামলা কেন, জবাব চাই চাই’, চবিতে হামলা কেন, জবাব চাই জবাব চাই, ‘হামলা করে আন্দোলন, বন্ধ করা যাবে না’, ‘মামলা দিয়ে আন্দোলন, বন্ধ করা যাবে না’ ইত্যাদি স্লোগান দিতে থাকেন।

শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল শেষে পতাকা স্ট্যান্ডে সমবেত হয়ে জানান, ঢাবি ও চবিতে যে ন্যাক্কারজনক হামলা হয়েছে, শেকৃবির ছাত্র বৈষম্য বিরোধী আন্দোলনের পক্ষে থেকে তার প্রতিবাদ জানাচ্ছি। আপনারা সংবাদে দেখেছেন আমাদের সহযোদ্ধাদের উপর কি রকম নৃশংসতা চালানো হয়েছে। শেকৃবিতেও এমন অপচেষ্টার ঘটনা ঘটতে পারে। এমন কোনো ঘটনার চেষ্টা করা হলে আমরা কিন্তু বসে থাকব না। আমাদের এই আন্দোলন স্বতঃস্ফূর্ত আন্দোলন। আগামী দিনে কেন্দ্রীয় ছাত্র বৈষম্য বিরোধী আন্দোলন থেকে যে কর্মসূচি দেওয়া হবে সেটিই শেকৃবিতে বাস্তবায়ন করা হবে।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর